পান্তার জোর! গরীবের ঘরের সাদামাটা গৃহবধূ চন্দনা বাউরির জয় ‘গর্বিত’ করল বিজেপিকে

পান্তার জোর! গরীবের ঘরের সাদামাটা গৃহবধূ চন্দনা বাউরির জয় ‘গর্বিত’ করল বিজেপিকে
পান্তার জোর! গরীবের ঘরের সাদামাটা গৃহবধূ চন্দনা বাউরির জয় ‘গর্বিত’ করল বিজেপিকে

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বাংলায় একুশের বিধানসভা নির্বাচনের মহারণে প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে একের পর এক চমক দিয়েছে রাজনৈতিক দলগুলি। একদিকে যেমন তারকা প্রার্থীর ছড়াছড়ি, তেমনই প্রার্থী হিসেবে দেখা গেছে গরীব, দিন আনা-দিন খাওয়া, নুন আনতে পান্তা ফুরনো সংসারের সাধারণ গৃহবধূ, তো আবার কখন লোকের বাড়িতে মাস-মাইনের ফাইফরমাশ খাটা সাধারণ গৃহবধূকেও নির্বাচনে প্রার্থী হিসেবে দেখা গেছে।

এমনই একজন এবারের বিজেপি প্রার্থী চন্দনা বাউরি। বিজেপি শালতোড়া কেন্দ্রে প্রার্থী করেছিল এই গরীব, সাধারণ গৃহবধূকে। চন্দনা বাউরি, স্বামী পেশায় একজন রাজমিস্ত্রি, চন্দনা আবার সংসার-সন্তান সামলে স্বামীর সঙ্গে যোগান দেওয়ার কাজ করেন। চন্দনা বাউরির বাড়িতে নেই শৌচাগার, একটা ঘরে তেমন কোনও আসবাব নেই, একচালার ঘরে কোনও রকমে স্বামী-সন্তান নিয়ে বাস চন্দনা দেবীর। এবারের নির্বাচনে বিজেপির ‘সোনার বাংলা’ গড়ার স্বপ্ন বাস্তবায়িত না হলেও, বিজেপির ভাঙা ঘরে চন্দনা জ্বালিয়েছেন আলো। বিজেপিকে গর্বিত করে, নির্বাচনী লড়াইয়ে জিতেছেন তিনি।

উল্লেখ্য, দল তাঁকে এবারের নির্বাচনে প্রার্থী করার পর, তিনি জানিয়েছিলেন, ‘তিনি সৌভাগ্যবতী ভারতের অন্যতম রাজনৈতিক দল বিজেপি তাঁকে লড়াইয়ের সুযোগ করে দিয়েছে।’ এছাড়াও তিনি জানিয়েছিলেন, নিজের সাধারণ প্রাত্যহিক জীবনযাত্রা। তিনি জানিয়েছিলেন, সকালে সংসারের কাজ সামলে পান্তা খেয়ে বেরিয়ে পড়েন। স্বামী তাঁর নির্বাচনী প্রচারে সঙ্গ দেন। সংসার যখন কীভাবে চলবে, বুঝতে পারছিলেন না, সেইসময় বিজেপির নেতাকর্মীরা তাঁদের সাহায্য করেছেন।

এবারের বাংলার নির্বাচনে যেখানে সব জায়গায় তারকা এবং হেভিওয়েটদের ছড়াছড়ি, আনাগোনা। সেখানে সমাজের দিন আনা-দিন খাওয়া, সাধারণ গরীব মানুষের প্রতিনিধি চন্দনা বাউরির দিকেই নজর ছিল সব মহলের। এদিন ভোট গণনার শুরু থেকেই এগিয়ে ছিলেন চন্দনা। আর শেষ হাসিটা হেসেছেন চন্দনাই। তাও ৪১৪৫ ভোটে তিনি জয়লাভ করেছেন। এদিকে বিজেপি তাঁর জয়ে গর্বিত। বিজেপির সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে চন্দনা বাউরিকে শুভেচ্ছাও জানানো হয়েছে। বলা হয়েছে, ‘আপনার জয়, আমাদের সকলের জয়’।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.