শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

মুর্শিদাবাদে অক্সিজেন প্লান্ট কিনতে সাংসদ তহবিলের টাকা দিলেন অধীর রঞ্জন চৌধুরী

০৯:০৬ এএম, মে ১, ২০২১

মুর্শিদাবাদে অক্সিজেন প্লান্ট কিনতে সাংসদ তহবিলের টাকা দিলেন অধীর রঞ্জন চৌধুরী

রাজ্যে করোনা সংক্রমণ ক্রমশ ঊর্ধ্বমুখী হচ্ছে। এই অবস্থায় অক্সিজেনের অভাবও দেখা যাচ্ছে। মুর্শিদাবাদ জেলায় করোনা রোগীদের চিকিৎসায় যাতে অক্সিজেনের ঘাটতি না হয় তার জন্য উদ্যোগী হলেন  বহরমপুরের কংগ্রেস সাংসদ তথা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী।

শুক্রবার মুর্শিদাবাদের জেলাশাসক শরদ কুমার দ্বিবেদিকে চিঠি লিখে মুর্শিদাবাদ জেলায় একটি মেডিকেল অক্সিজেন গ্যাস প্লান্ট কেনার জন্য তাঁর নিজের সাংসদ এলাকা উন্নয়ন তহবিলের টাকা দ্রুত ছাড়বার অনুরোধ করলেন। এর পাশাপাশি অধীর চৌধুরী জেলাশাসককে তাঁর এমপিল্যাডের টাকা থেকে দ্রুত দুটি অত্যাধুনিক অ্যাম্বুলেন্স কেনবার জন্য অনুরোধ করেছেন। একইসঙ্গে যে অ্যাম্বুলেন্স দুটি কেনা হবে তাতে যেন ভেন্টিলেটর থাকে এবং গুরুতর অসুস্থ রোগীকে যাতে তাতে করে নিয়ে যাওয়া যায় সেদিকেও নজর দিতে বলেছেন তিনি।

প্রসঙ্গত, কয়েকদিন ধরে মুর্শিদাবাদ জেলাতে কোভিড রোগীর সংখ্যা দ্রুত গতিতে বেড়ে চলেছে। তার সাথে সাথে শুরু হয়েছে হাসপাতালগুলোতে শয্যা সংকট। একাধিক হাসপাতাল থেকে অক্সিজেনের অভাবে খবর মিলছে। এই পরিস্থিতিতে মুর্শিদাবাদের কোনও মানুষ যাতে অক্সিজেনের অভাবে মারা না যান সেই জন্য উদ্যোগী হলেন প্রদেশ কংগ্রেস সভাপতি।