ইরফান পাঠনের অভিযোগ, শুরুতে বোলারদের কন্ট্রোল করতেন মহেন্দ্র সিং ধোনি

ইরফান পাঠনের অভিযোগ, শুরুতে বোলারদের কন্ট্রোল করতেন মহেন্দ্র সিং ধোনি

প্রাক্তন ভারতীয় তারকা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি বহু সফলতা হাসিল করেছেন। বহু তারকা খেলোয়াড়কে তার সমস্ত ব্যাপারে প্রশংসা করতে দেখা যায়। এখন ভারতীয় দলের প্রাক্তন অলরাউন্ডার খেলোয়াড় ইরফান পাঠান মহেন্দ্র সিং ধোনির নেতৃত্ব নিয়ে বড়ো খোলসা করে বলেছেন যে শুরুতে তিনি বোলারদের কন্ট্রোল করার চেষ্টা করতেন।

অধিনায়ক হিসেবে ধোনি আইসিসির তিনটি ট্রফি জিতেছেন। এছাড়াও তিনি প্রায় সেই সব সফলতা হাসিল করেছেন যা অধিনায়ক হিসেবে সকলেই জিততে চান। এখন প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার ইরফান পাঠান মহেন্দ্র সিং ধোনির নেতৃত্ব নিয়ে বড়ো খোলসা করে স্টার স্পোর্টসের ‘ক্রিকেট কানেক্টেড’ শোতে বলেছেন যে, “২০০৭এ এটা প্রথমবার ছিল আর যখন আপনাকে দলের নেতৃত্বের বড়ো দায়িত্ব দেওয়া হয় তো আপনি সামান্য উৎসাহিত হয়ে যান। আপনারা এটা বুঝতে পারেন। তবে টিম মিটিং সবসময় কম সময়ের হতো। ২০০৭ এও আর ২০১৩তে চ্যাম্পিয়ন্স ট্রফির সময়তেও তাই হত। স্রেফ পাঁচ মিনিটের মিটিং”।

তারকা অধিনায়ক ধোনির নেতৃত্বের শুরু থেকে শেষ পর্যন্ত কী পরিবর্তন হয়েছে, এ ব্যাপারে ইরফান নিজের সম্পূর্ণ দৃষ্টি ভঙ্গির বয়ান করেছেন পাঠান। তিনি এ ব্যাপারে বলেছেন, “২০০৭এ ও উৎসাহিত হয়ে উইকেটকিপিং থেকে বোলিং প্রান্তের দিকে দৌড়ত আর সেই সঙ্গে বোলারদের উপরও নিয়ন্ত্রণ করার চেষ্টা করত। কিন্তু ২০১৩য় ও বোলারদের নিজের উপর নিয়ন্ত্রণ করতে দিত। ও ভীষণই শান্ত হয়ে গিয়েছিল। ২০১৩ পর্যন্ত ধোনি ম্যাচ জেতার জন্য মুশকিল পরিস্থিতিতে স্পিনারদের লাগানো শুরু করে দিয়েছিল। ২০০৭ আর ২০১৩র মধ্যে ও নিজের স্লো বোলারদের আর স্পিনারদের উপর ভরসা করার অভিজ্ঞতা হাসিল করেছে আর যতক্ষণে চ্যাম্পিয়ন্স ট্রফি এসেছে, ও ভীষণই স্পষ্ট থাকত যে গুরুত্বপূর্ণ সুযোগে ম্যাচ জেতার জন্য ওকে নিজের স্পিনারদের লাগাতে হবে”।

আরও পড়ুনঃ  বিরাট কোহলিকে নয়, এই ভারতীয়কে উইজডেন নির্বাচিত করল মোট ভ্যালুয়েবল টেস্ট প্লেয়ার

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.