IPL-এ ধামাকাদার ধোনি! নিলেন ১০০তম ক্যাচ, ছক্কা মেরে জেতালেন দলকেও, রইল ভিডিও

IPL-এ ধামাকাদার ধোনি! নিলেন ১০০তম ক্যাচ, ছক্কা মেরে জেতালেন দলকেও, রইল ভিডিও
IPL-এ ধামাকাদার ধোনি! নিলেন ১০০তম ক্যাচ, ছক্কা মেরে জেতালেন দলকেও, রইল ভিডিও

আইপিএলে ধামাকাদার মহেন্দ্র সিং ধোনি৷ বৃহস্পতিবার দিনটা একেবারে ধোনিময় করে নিলেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক৷ আইপিএলে ১০০ তম উইকেট নেওয়ার পাশাপাশি ছক্কা মেরে জেতালেন নিজের দলকেও। যা দেখে খুশ ভক্তরাও! আর এদিনের জয়ের ফলে চলতি আইপিএলের প্রথম দল হিসেবে প্লে অফের টিকিটও নিশ্চিত করে ফেলল চেন্নাই। ১১ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের একদম শীর্ষে রয়েছেন ধোনিরা

বৃহস্পতিবার আইপিএলে কেন উইলিয়ামসনের সানরাইজার্স হায়দ্রাবাদের মুখোমুখি হয়েছিল সিএসকে৷ শারজা ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে হায়দ্রাবাদকে প্রথমে ব্যাট করতে পাঠান ধোনি। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৩৪ রান তোলেন উইলিয়ামসনরা। এদিনের ম্যাচে মোট ৩টি ক্যাচ ধরেন ধোনি। পাশাপাশি রবীন্দ্র জাদেজার বলে ঋদ্ধিমান সাহার ক্যাচ ধরে আইপিএলে ১০০ ক্যাচ ধরার নজিরও গড়েন।

আইপিএলের ইতিহাসে ধোনিই প্রথম ক্রিকেটার যিনি নির্দিষ্ট কোনও ফ্যাঞ্চাইজির হয়ে ১০০ ক্যাচ ধরার রেকর্ড করলেন। তালিকায় দু’নম্বরে রয়েছেন তাঁরই দলের সতীর্থ সুরেশ রায়না৷ আইপিএলে তাঁর ক্যাচের সংখ্যা ৯৮৷ তৃতীয় স্থানে মুম্বইয়ের কাইরন পোলার্ড। তিনি ক্যাচ নিয়েছেন ৯৪টি৷ আর এই এলিট তালিকার শীর্ষে জ্বলজ্বল করছে ধোনির নাম।

পাশাপাশি এদিন ঠিক আগের মতোই ছক্কা মেরে ম্যাচ শেষ করেন তিনি। ম্যাচের শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ৩ রান। বল করছিলেন হায়দ্রাবাদের সিদ্ধার্থ কৌল। ওভারের ৪ নং বলে সিদ্ধার্থকে পুল মেরে বিশাল এক ছক্কা হাঁকিয়ে প্রয়োজনীয় রান তুলে ফেলেন ধোনি। ফলে ২ বল বাকি থাকতেই ম্যাচ জিতে যায় চেন্নাই। আর আইপিএল ২০২১-এর প্রথম দল হিসেবে পৌঁছে যায় প্লে অফেও। অন্যদিকে, এদিনের হারের পরে প্লে অফের লড়াই থেকে ছিটকে গেল হায়দ্রাবাদ।