বিধানসভা নির্বাচনে কি মুকুল-দিলীপ প্রার্থী? জল্পনা অব্যাহত

বিধানসভা নির্বাচনে কি মুকুল-দিলীপ প্রার্থী? জল্পনা অব্যাহত
বিধানসভা নির্বাচনে কি মুকুল-দিলীপ প্রার্থী? জল্পনা অব্যাহত

চার সাংসদ ও কেন্দ্রীয় মন্ত্রীদের ইতিমধ্যেই প্রার্থী হিসেবে দাঁড় করিয়েছে বিজেপি। এবার বিধানসভা নির্বাচনে প্রার্থী করা হতে পারে মুকুল রায় ও দিলীপ ঘোষদেরও। গেরুয়া শিবির সূত্রে খবর এমনটাই।

বিজেপির ওজনদার দের মধ্যে ইতিমধ্যেই বাবুল সুপ্রিয় লকেট চট্টোপাধ্যায় স্বপন দাশগুপ্ত নিশিত প্রামানিক বিধানসভায় লড়ার জন্য টিকিট পেয়েছেন। এবার দলের সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায় এবং রাজ্য সভাপতি দিলীপ ঘোষ কে প্রার্থী করার কথা ভাবছে বঙ্গ বিজেপি।

বিজেপি সূত্রের খবর, বীরভূমের দুবরাজপুর থেকে প্রার্থী করা হতে পারে দিলীপ ঘোষকে। অন্যদিকে কৃষ্ণনগরের দক্ষিণের প্রার্থী হিসেবে দাঁড় করানো যেতে পারে মুকুল রায় কে।

দেখা গেছে দুবরাজপুরে লোকসভায় প্রায় ১৪ হাজার ভোটে এগিয়ে ছিল বিজেপি। অন্যদিকে কৃষ্ণনগরে ও বিজেপি লোকসভা নির্বাচনে ফল ছিল আশাজনক। এখানে প্রায় ৭ হাজার ভোটে এগিয়ে ছিল গেরুয়া শিবির। তাই বিধানসভা নির্বাচনে আসন সুরক্ষিত বলেই মনে করছেন তারা।

প্রসঙ্গত মুকুল রায় যখন শেষবার ২০০১ সালে বিধানসভা ভোটে লড়েছিলেন তখন পরাজিত হয়েছিলেন তিনি। এরপর থেকে আর কখনো সেভাবে নির্বাচনে দাঁড়াননি মুকুলবাবু।

এদিকে মঙ্গলবার রাতেই অমিত শাহের নেতৃত্ব রাজ্য নেতৃত্ব বৈঠকে বসতে চলেছে। ঘোষিত প্রার্থীদের নিয়ে কেন দলের অন্দরে সমস্যা হচ্ছে তা নিয়েই মূলত আলোচনা হতে পারে। নিয়ে জবাবদিহি করতে হতে পারে রাজ্যের নেতাদের। পাশাপাশি এই প্রশ্ন উঠতে পারে কিভাবে প্রার্থী বাছাই করা হলো কেন স্থানীয় নেতৃত্ব কে প্রাধান্য দেওয়া হয়নি এই সকল বিষয়গুলো এদিনের বৈঠকে উঠতে পারে বলেই মনে করা হচ্ছে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.