মুখ্যমন্ত্রীর দিল্লি যাত্রায় কি সফর সঙ্গী হবেন মুকুল? তুঙ্গে জল্পনা

মুখ্যমন্ত্রীর দিল্লি যাত্রায় কি সফর সঙ্গী হবেন মুকুল? তুঙ্গে জল্পনা
মুখ্যমন্ত্রীর দিল্লি যাত্রায় কি সফর সঙ্গী হবেন মুকুল? তুঙ্গে জল্পনা

২৫জুলাই দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই জানা গিয়েছে তার আগেই দিল্লি পৌঁছতে পারেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তবে তৃণমূল সুপ্রিমো দিল্লি সফরের নতুন মাত্রা যোগ করেছে মুকুল রায়ের দিল্লি যাওয়ার জল্পনা। জানা গিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দিল্লি যাত্রায় তার সফরসঙ্গী হতে পারেন এককালীন দলের সেকেন্ড-ইন-কমান্ড মুকুল রায়।

গত দু’বছর ধরে বিধানসভা নির্বাচনে জয়লাভের পর দিল্লি গিয়েছেন। এবারে করোনা আবহে তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী পদে জয়লাভ করেও দিল্লি যাওয়া হয়নি তার। এ কারণেই সংক্রমণ খানিকটা নিয়ন্ত্রণে আসতেই 25 জুলাই তিনি দিল্লি যাবেন বলে জানিয়েছেন। দিল্লী গিয়ে সোনিয়া গান্ধী, অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে বৈঠক করবেন মমতা সূত্রের খবর এমনটাই। বৈঠকে বসতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং রাষ্ট্রপতির সঙ্গেও।

এর মধ্যেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দিল্লি যাওয়ার খবর আসতেই মুখ্যমন্ত্রীর দিল্লি সফর আরও বেশ কিছুটা তাৎপর্যপূর্ণ হয়ে উঠেছিল। কারণ মমতা বন্দোপাধ্যায়ের পর এখন দলে সেকেন্ড ম্যান তিনিই। তাই এই সফরে তার উপস্থিতি যথেষ্ঠ গুরুত্বপূর্ণ।

কিন্তু এবার মুখ্যমন্ত্রীর দিল্লি সফরে নতুনভাবে মাত্রা যোগ করছে মুকুল রায়ের দিল্লি সফরের গুঞ্জন। সূত্রের খবর, তৃণমূল নেত্রী চাইছেন তাঁর সঙ্গেই একই বিমানে দিল্লি যাক মুকুল। কিন্তু মুকুল রায় আলাদাভাবেই দিল্লি যেতে চাইছেন। কার্যত এককালীন মমতার সেনাপতি মুকুল রায় চাইছেন আগেভাগেই দিল্লি গিয়ে মুখ্যমন্ত্রী যাদের সঙ্গে বৈঠক করবেন তাদের সঙ্গে আগাম কথাবার্তা সেরে রাখতে। প্রসঙ্গত ইতিমধ্যেই শরদ পাওয়ার এবং গান্ধী পরিবারের সঙ্গে বৈঠক সেরেছেন পিকে। তাই দিল্লিতে মুখ্যমন্ত্রী বৈঠক যে যথেষ্ট তাৎপর্যপূর্ণ হতে চলেছে এবং সেই বৈঠককে মুকুল রায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দিল্লি সফর যে আরও খানিকটা গুরুত্বপূর্ণ করে তুলবে তা বলার অবকাশ রাখে না।