বড় খবর! পিএসি চেয়ারম্যান হলেন মুকুল রায়, বিক্ষোভ বিজেপির, তোলপাড় বিধানসভা!

বড় খবর! পিএসি চেয়ারম্যান হলেন মুকুল রায়, বিক্ষোভ বিজেপির, তোলপাড় বিধানসভা!
বড় খবর! পিএসি চেয়ারম্যান হলেন মুকুল রায়, বিক্ষোভ বিজেপির, তোলপাড় বিধানসভা!

বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটি বা পিএসি-র চেয়ারম্যান নির্বাচিত হলেন মুকুল রায়৷ বিজেপি ছেড়ে তৃণমূলে আসার পরেই আজ পিএসি-র চেয়ারম্যান হিসেবে মুকুলের নাম ঘোষণা করলেন বিধানসভার অধ্যক্ষ। কিন্তু তারপরই তোলপাড় হিয়ে উঠল বিধানসভা। মুকুল রায়ের পি এস সি চেয়ারম্যান হওয়ার বিরোধিতা করে বিজেপি। এমনকি অধিবেশন থেকে ওয়াক আউটও করে তারা। প্রতিবাদে সরব বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও।

রীতি অনুযায়ী বিরোধী দল থেকেই পিএসির চেয়ারম্যান পদে কাউকে নির্বাচিত করা হয়৷ এদিকে মুকুল রায় এখনও বিজেপির বিধায়ক। কিন্তু তিনি এখন তৃণমূলে। তাই মুকুল পিএসসি চেয়ারম্যান হওয়াশাসক দলের কৌশল বলে দাবী করেছেন বিরোধী দলনেতা। সাংবাদিক বৈঠকে শুভেন্দুর দাবী, পিএসি চেয়ারম্যান পদের জন্য বিজেপির তরফে মুকুল রায়ের নাম প্রস্তাব করা হয়নি৷ তা সত্ত্বেও মুকুল রায়কে এই পদে আনা হয়েছে। মুকুল রায়ের নামের প্রস্তাব করে গোর্খা জনমুক্তি মোর্চা। এর ফলে ক্ষমতার জোরে বিধানসভার ঐতিহ্য ভেঙেছে তৃণমূল।

তিনি আরও জানান, “বিজেপির কেউ মুকুল রায়ের প্রস্তাবক না থাকা সত্ত্বেও কীসের ভিত্তিতে মুকুলকে চেয়ারম্যান করা হল? এর প্রতিবাদ করে আমরা হাউস থেকে বেরিয়ে এসেছি। মুকুল রায়কে আজ চেয়ারম্যান করা হলেও উনি বিধায়ক পদই টিকিয়ে রাখতে পারবেন না। দলত্যাগ বিরোধী আইন নিয়ে আমরা শেষ পর্যন্ত লড়ে যাবো। রীতি অনুযায়ী বিরোধী থেকেই পিএসসি চেয়ারম্যান হন, এই প্রথম অন্যথা হল।” পাশাপাশি মুকুল রায়ের বিরুদ্ধে অধ্যক্ষকে অভিযোগ জমা দিয়েছেন বলেও জানিয়েছেন তিনি৷

উল্লেখ্য, এবারের বিধানসভা নির্বাচনে কৃষ্ণনগর উত্তর বিধানসভা কেন্দ্র থেকে বিজেপির বিধায়ক হয়েছেন মুকুল রায়। তারপরেই তিনি বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরে আসেন তিনি। । তবে বিজেপি ছাড়লেও, বিধায়ক পদ ছাড়েননি মুকুল। বিধানসভার পিএসি চেয়ারম্যান পদের জন্য মনোনয়ন দাখিল করেন। শেষ পর্যন্ত সব জল্পনার অবসান ঘটিয়ে পিএসসি চেয়ারম্যান পদে বসলেন মুকুলই। তার-ই প্রতিবাদে বিক্ষোভ জারি বিজেপির।