“গুরুদায়িত্ব”! বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি পদের দায়িত্ব পেলেন মুকুল রায়

"গুরুদায়িত্ব"! বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি পদের দায়িত্ব পেলেন মুকুল রায়

ধৈর্যের পরীক্ষায় পূর্ণ নাম্বারে নাম্বারে পাশ করেছেন মুকুল রায়। দীর্ঘদিন ধরে রাজনৈতিক মহলে জল্পনা চলছিল, তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করার পরেও উপযুক্ত পদ দেওয়া হচ্ছে না মুকুল রায়কে। কিন্তু তিন বছর ধরে এই নিয়ে কোনো ক্ষোভ প্রকাশ না করে নিজের মতো কাজ করে গিয়েছেন এই বিশিষ্ট রাজনীতিবিদ। শেষমেশ দলে বড় পদ পেলেন তিনি। মুকুল রায়কে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি পদের দায়িত্ব দিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জগৎ প্রকাশ নাড্ডা।

শনিবার বিজেপির নতুন কার্যকরী কমিটির তালিকা ঘোষণা করা হয়। এই কমিটিতে ১২ জন প্রবীণ নেতা নেত্রীর হাতে কেন্দ্রীয় সর্বভারতীয় সহ-সভাপতির দায়িত্ব তুলে দেওয়া হয়েছে। ছত্রিশগড়ের বিজেপি নেতা রমন সিং, রাজস্থানের বিজেপি নেত্রী বসুন্ধরা রাজ, তেলেঙ্গানার বিজেপি নেত্রী ডি কে অরুনার পাশাপাশি পশ্চিমবঙ্গ থেকে দায়িত্ব পেয়েছেন মুকুল রায়। তাৎপর্যপূর্ণ ভাবে সর্বভারতীয় কমিটিতে স্থান পাননি বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি রাহুল সিনহা। এতদিন পর্যন্ত তিনি সর্বভারতীয় সম্পাদক পদে ছিলেন। তাঁর পরিবর্তে পশ্চিমবঙ্গে বিজেপির সর্বভারতীয় সম্পাদক করা হয়েছে রাজু বিস্তকে।

এদিকে ২০১৭ সালে বিজেপিতে যোগ দিয়েছিলেন মুকুল রায়। লোকসভা ভোটে ১৮টি আসনে বিজেপির জয় লাভের পেছনে অন্যতম কাণ্ডারী ছিলেন তিনি। কিন্তু রাজনৈতিক মহলে জল্পনা ছিল সম্প্রতি সময়ে রাজ্য বিজেপির সঙ্গে দূরত্ব তৈরি হচ্ছে মুকুল রায়ের। আবার তাঁর দলত্যাগের জল্পনাও ঘুরছিল রাজনৈতিক মহলের অলিতে-গলিতে। যদিও এই সমস্ত বিতর্ক দূরে সরিয়ে শেষমেশ গুরুত্বপূর্ণ দায়িত্ব পেলেন মুকুল রায়।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.