বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

আজ দ্বিতীয় দফায় শপথ নেবেন মুকুল রায়, সঙ্গে রয়েছেন আরও একগুচ্ছ হেভিওয়েট

০৯:৪৭ এএম, মে ৭, ২০২১

আজ দ্বিতীয় দফায় শপথ নেবেন মুকুল রায়, সঙ্গে রয়েছেন আরও একগুচ্ছ হেভিওয়েট

একুশের নির্বাচনের ফলাফল প্রকাশ হয়েছে ইতিমধ্যেই। তৃতী়বারের জন্য সরকার গড়েছে তৃণমূল কংগ্রেস। একইসঙ্গে প্রধান বিরোধী দল হিসেবে উঠে এসেছে বিজেপি। পাশাপাশি এই প্রথম বাম শূন্য বিধানসভা গড়তে চলেছে। বুধবার মুখ্যমন্ত্রীর পর গতকাল থেকে শুরু হয়েছে বিধায়কদের শপথ নেওয়ার পালা। আজ সেই তালিকায় রয়েছেন মুকুল রায় সহ একাধিক হেভিওয়েটরা।

অন্যান্য বার একসঙ্গেই বিধায়করা শপথ গ্রহণ করেন। কিন্তু এবারের করোনা পরিস্থিতিকে মাথায় রেখে এক একটি ব্যাচে ২০-২৫ বিধায়ককে রাখা হচ্ছে। প্রোটেম স্পিকার হিসেবে শপথবাক্য পাঠ করাচ্ছেন সুব্রত মুখোপাধ্যায়।

গতকালের শপথ বাক্য পাঠ অনুষ্ঠানে ছিলেন একাধিক তারকা বিধায়ক। কিন্তু আজ সেই তালিকায় তারকা না থাকলেও রয়েছেন দুঁদে রাজনীতিবিদরা। তালিকায় উল্লেখযোগ্য নাম হিসেবে থাকছে মুকুল রায়, নিশীথ প্রামাণিক, অগ্নিমিত্রা পালের মত ব্যাক্তিত্বরা। বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম, দুই বর্ধমান, নদিয়া ছাড়াও দ্বিতীয় দফায় মালদা, মুর্শিদাবাদ, দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার ও দুই দিনাজপুরের বিধায়কেরা শপথ নেবেন।

প্রসঙ্গত, আগামীকাল করোনা পরিস্থিতিতে একদিনের জন্য বিধানসভা অধিবেশন ডাকা হয়েছে। এই অধিবেশন রাজ্যপাল জগদীপ ধনকর ডেকেছেন বলেই সূত্রের খবর। মূলত, আগামীকালের অধিবেশনে বিধানসভার স্পিকার নির্বাচন করা হবে। পাশাপাশি আগামীকাল নবনির্বাচিত বিধায়কদের আসল শংসাপত্র নিয়ে আসতে বলা হয়েছে।