বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

টানা বৃষ্টিতে বিপর্যস্ত একাধিক এলাকা! কবে কমবে বর্ষণ? জানাচ্ছে হাওয়া অফিস

০৯:৪৫ এএম, জুলাই ৩০, ২০২১

টানা বৃষ্টিতে বিপর্যস্ত একাধিক এলাকা! কবে কমবে বর্ষণ? জানাচ্ছে হাওয়া অফিস

রাতভর টানা বৃষ্টিতে জলমগ্ন শহর কলকাতা। আর সেই জল এসে পড়ছে বাগজোলা খালে। সেই জলই ওভার ফ্লো হয়ে রাস্তার ওপর থেকে ঢুকছে নিউটাউন শহরে। স্থানীয় প্রশাসনের আশঙ্কা যদি এইভাবে জল ঢুকতে থাকে তবে নিউটাউন রাস্তায় জলমগ্ন হয়ে পড়বে।নিউটাউন এবি ব্লক, এ ই ব্লক সহ বিভিন্ন রাস্তাও জলমগ্ন। একাধিক জায়গায় ভেঙে পড়েছে গাছ।

[caption id="attachment_24244" align="alignnone" width="1000"] টানা বৃষ্টিতে বিপর্যস্ত একাধিক এলাকা! কবে কমবে বর্ষণ? জানাচ্ছে হাওয়া অফিস[/caption]

এদিকে টানা বৃষ্টির জেরে জলমগ্ন সল্টলেকের বিভিন্ন রাস্তাও। পাশাপাশি সল্টলেকে বিভিন্ন ব্লকে বড় বড় গাছ ভেঙে পড়েছে রাস্তার ওপর। জলমগ্ন সল্টলেক সেক্টর ফাইভের বিভিন্ন রাস্তাও। একাধিক জায়গায় ধস নেমে রাস্তা বন্ধ হয়ে গিয়েছে। একাধিক জায়গায় যান চলাচল বন্ধ। গঙ্গার জল বিপদসীমার ওপর দিয়ে বইছে।

[caption id="attachment_24246" align="alignnone" width="1000"] টানা বৃষ্টিতে বিপর্যস্ত একাধিক এলাকা! কবে কমবে বর্ষণ? জানাচ্ছে হাওয়া অফিস[/caption]

নিম্নচাপের জেরে বুধবার রাত থেকেই বৃষ্টি শুরু হয়েছে গোটা রাজ্য জুড়ে। লাগাতার বর্ষণ হয়েই চলেছে। আবহাওয়া দফতরের আশঙ্কা, আগামিকালও ভাসবে রাজ্য। ইতিমধ্যেই ৬ জেলায় জারি করা হয়েছে লাল সতর্কতা। ভারী বৃষ্টির জেরে নামখানা, ফ্রেজারগঞ্জ কোস্টাল, পাথরপ্রতিমা, সাগর এলাকা থেকে মানুষকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে।

তবে আবহাওয়া দফতর জানাচ্ছে, আজও বৃষ্টি হবে। জেলাগুলির অবস্থাও একইরকম থাকবে। বঙ্গোপসাগরের উপর সৃষ্ট নিম্নচাপের কারণেই এই টানা বৃষ্টি। তীব্র এখন নিম্নচাপ অক্ষরেখা ধীরে ধীরে দুর্বল হচ্ছে। নিম্নচাপটি বিহার থেকে ঝাড়খণ্ডের দিকে চলে যাচ্ছে। তাই আগামিকাল, শনিবার থেকে আকাশ কিছুটা পরিষ্কার হওয়ার সম্ভাবনা রয়েছে।