শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

মহামারী পরিস্থিতিতে এই প্রথম! গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু শূন্য মুম্বই

১০:০৭ এএম, অক্টোবর ১৮, ২০২১

মহামারী পরিস্থিতিতে এই প্রথম! গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু শূন্য মুম্বই

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ২০২০ সালে ভারতে থাবা বসিয়েছিল মারণ করোনা। তারপর থেকে এই প্রথমবার মহামারী পরিস্থিতিতে মুম্বইয়ে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে একজনেরও মৃত্যু হয়নি। রবিবার বৃহন্মুম্বই পুরসভার পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত একজনেরও মৃত্যুর খবর মেলেনি মুম্বই শহরে। যা নিঃসন্দেহে বড় স্বস্তির খবর বলেই মনে করছে চিকিৎসক মহল। পাশাপাশি আক্রান্তের সংখ্যাও নিম্নমুখী। গত ২৪ ঘণ্টায় বাণিজ্য নগরী মুম্বইতে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৬৭ জন।

মুম্বইয়ের সিভিক কমিশনার ইকবাল চাহাল এনিয়ে টুইটও করেছেন। তিনি জানিয়েছেন যে, শহরে একজনেরও করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর খবর নেই গত ২৪ ঘণ্টায়। তাঁর কথায়, ‘এটা মুম্বইয়ের সকলের জন্য দারুণ খবর।’

উল্লেখ্য, অতিমারি পর্ব শুরু হওয়ার পর থেকে দৈনিক সংক্রমণ এবং মৃত্যুর নিরিখে তালিকায় সবার উপরে নাম ছিল মহারাষ্ট্রের রাজধানী মুম্বই শহরের। সেই অবস্থান থেকে এবার প্রথম কোভিডে মৃত্যু শূন্য হল মুম্বই শহর। রবিবার মুম্বইয়ে ৩৬৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। সংক্রমণের হারও কমে হয়েছে ১.২৭ শতাংশ। বর্তমানে সেখানে সক্রিয় রোগীর সংখ্যা ৫ হাজার ৩০ জন। এবং সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মুম্বইয়ে করোনা পরীক্ষা হয়েছে প্রায় ২৮ হাজার ৬০০ জনের।

https://twitter.com/mybmc/status/1449716703353466885

এদিকে, মহারাষ্ট্রের স্বাস্থ্য দফতর সূত্রে খবর, বর্তমানে মুম্বইয়ে কোনও কন্টেনমেন্ট জোন নেই। তবে, আগে থেকেই সিল করা আছে ৫০টি বাড়ি। এখনও পর্যন্ত মুম্বইয়ে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৭ লক্ষ ৫০ হাজার ৮০৮ জন। করোনায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ১৬ হাজার ১৮০ জনের। গত ২৪ ঘণ্টায় মুম্বইয়ে করোনা মুক্ত হয়েছেন ৫১৮ জন। এখনও পর্যন্ত সেখানে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়েছেন ৭ লক্ষ ২৭ হাজার ০৮৪ জন।

তবে, কেবলমাত্র মুম্বই নয়, সামগ্রিকভাবে মহারাষ্ট্রের কোভিড গ্রাফও স্বস্তির জায়গায় রয়েছে। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫৫৩ জন। একদিনে মৃত্যু হয়েছে ২৬ জনের। সুস্থ হয়ে উঠেছেন ১৬৮২ জন।

প্রসঙ্গত উল্লেখ্য, মুম্বইয়ে প্রথম করোনা আক্রান্তের খোঁজ মিলেছিল ২০২০ সালের ১১ মার্চ। আর প্রথম করোনায় মৃত্যুর ঘটনা ঘটেছিল ২০২০ সালের ১৭ মার্চ। দ্বিতীয় ঢেউ দেশে আছড়ে পড়ার পর করোনা আক্রান্তের নিরিখে দেশব্যাপী রেকর্ড ছিল বাণিজ্য নগরীর। একদিনে প্রায় ১১ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছিলেন। পাশাপাশি একদিনে মৃত্যু হয়েছিল ৯০ জনের। এই প্রথমবার মুম্বই করোনায় মৃত্যু শূন্য হওয়ার সুখবর টুইট করে সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন আদিত্য ঠাকরে।

https://twitter.com/AUThackeray/status/1449730986023870471