বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২

অভিনব! মাস্ক পরার সচেতনতা বাড়াতে এবার ডিজনির 'সিনড্রেলা'র দারস্থ হলো এই রাজ্যের পুলিশ!

০৩:০৫ পিএম, এপ্রিল ১৬, ২০২১

অভিনব! মাস্ক পরার সচেতনতা বাড়াতে এবার ডিজনির 'সিনড্রেলা'র দারস্থ হলো এই রাজ্যের পুলিশ!

দেশে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর হুহু করে বাড়ছে করোনা। এই অবস্থায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেশ কয়েকটি বিধিনিষেধ জারি করেছে সরকার। বিশেষ করে টিকাকরণ ও করোনা নিয়ম বিধি মানার ওপরেই জোর দিচ্ছে কেন্দ্র। পাশাপাশি মাস্ক ব্যবহারও বাধ্যতামূলক করা হয়েছে। তবু সচেতনতার অভাবে মাস্ক পরতে অনীহা দেখাচ্ছেন বহু মানুষই। মাস্ক ছাড়াই পথেঘাটে ঘুরে বেড়াচ্ছেন তাঁরা। ফলে নিজের এবং আশেপাশের মানুষের জন্য ডেকে আনছেন বিপদ। তাই জনসাধারণের মধ্যে মাস্ক ব্যবহারের সচেতনতা বৃদ্ধি করতে এবার ডিজনির 'সিনড্রেলা'র দারস্থ হল মুম্বই পুলিশ।

সম্প্রতি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে একটি ছবি শেয়ার করেছে মুম্বই পুলিশ। তাতে দেখা যাচ্ছে, ডিজনির জনপ্রিয় চরিত্র 'সিনড্রেলা'কে। তার পিছনে সিঁড়ির ওপর একটি মাস্ক পড়ে থাকতে দেখা যাচ্ছে। এই ছবিরই ক্যাপশনের মাধ্যমে সচেতনতার বার্তা দিয়েছেন মুম্বইয়ের পুলিশগণ। ক্যাপশনে লেখা রয়েছে, "জুতো হলে ঠিক আছে, কিন্তু মাস্ক পিছনে ফেলে আসা বা ভুলে যাওয়া কিন্তু খুব বড় অপরাধ!" সেই সঙ্গে আরও লেখা, "ভুলে যাওয়া কেবলমাত্র গল্প-কাহিনীতেই ভালো শোনায়। কিন্তু বাস্তবে নয়।" তাই জনগণের উদ্দেশ্যে পুলিশের বার্তা, "অনুগ্রহ করে সিনড্রেলার মতো হবেন না!"

[embed]https://www.instagram.com/p/CNrDNJKFucF/?igshid=2degza89kq27[/embed]

ইতিমধ্যেই পোস্টটি সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হয়ে উঠেছে। সচেতনতা বাড়াতে মুম্বই পুলিশের এই অভিনব প্রচেষ্টাকে সমর্থন জানিয়েছেন নেটিজেনরা। পাশাপাশি পুলিশের বুদ্ধিমত্তা এবং চিন্তাধারার জন্য তাঁদের প্রশংসাও করেছেন। প্রসঙ্গত, সচেতনতা গড়ে তুলতে এর আগেও মজাদার সব ভিডিও বা ছবির সাহায্য নিয়েছিল মুম্বই পুলিশ। সম্প্রতি প্রাক্তন ক্রিকেটার রাহুল দ্রাবিড়ের নতুন বিজ্ঞাপনের সাহায্যেও সচেতনতা বাড়ানোর কাজটি সুনিপুণ ভাবে সামলেছিল মুম্বই পুলিশ।