শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

নতুনদের চাকরি ও অবসরপ্রাপ্ত কর্মীদের পুনরায় নিয়োগ নিয়ে কী সিদ্ধান্ত নিল রাজ্য সরকার? জেনে নিন

১০:৪২ পিএম, আগস্ট ২১, ২০২১

নতুনদের চাকরি ও অবসরপ্রাপ্ত কর্মীদের পুনরায় নিয়োগ নিয়ে কী সিদ্ধান্ত নিল রাজ্য সরকার? জেনে নিন

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ কর্মী নিয়োগ নিয়ে, বড় সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। রাজ্য সরকারের বিভিন্ন দফতরের অবসরপ্রাপ্ত কর্মীদের আর চাইছে না রাজ্য সরকার। সেই জায়গায় নতুন চাকরি প্রার্থীদের সুযোগ দিতে চাইছে রাজ্য সরকার।

দ্রুত রাজ্য সরকারের বিভিন্ন দফতরে শূন্যপদ পূরণের জন্য এই উদ্যোগ নেওয়া হচ্ছে বলেই জানানো হয়েছে কর্মীবর্গ ও প্রশাসনিক সংস্কার দফতরের চিঠিতে। এতে একইসঙ্গে খরচেও কিছুটা রাশ টানা সম্ভব হবে বলেই মনে করছে প্রশাসনের একাংশ।

চাকরি থেকে অবসরের পর বিভিন্ন দফতরে আধিকারিক ও কর্মীদের পুনরায় নিয়োগ সংক্রান্ত তথ্য জানতে চেয়েছে কর্মীবর্গ ও প্রশাসনিক সংস্কার দফতর। সমস্ত দফতরকে এ ব্যাপারে চিঠি দেওয়া হয়েছে। সংশ্লিষ্ট দফতরের অধীনস্থ বিভিন্ন সংস্থায় কর্মীদের পুনরায় নিয়োগ করা হলে, সেই তথ্য পাঠাতে হবে বলে নির্দেশ দেওয়া হয়েছে।

চিঠিতে এও বলা হয়েছে যে, কর্মীবর্গ দফতরের অনুমোদন ছাড়াই পুনরায় নিয়োগ করা হচ্ছে। সেই জন্যই বিস্তারিতভাবে দ্রুত তথ্য পাঠাতে বলা হয়েছে। আর সেই তথ্যে অবশ্যই থাকতে হবে, পুনরায় কর্মী নিয়োগের দিনক্ষণ সংক্রান্ত যাবতীয় তথ্য। পাশাপাশি প্রতি মাসে অবসর নেওয়া কর্মীদের নামের তালিকা পাঠাতেও বলেছে কর্মীবর্গ ও প্রশাসনিক সংস্কার দফতর। প্রতি মাসে ৭ আগস্টের মধ্যে ওই তথ্য পাঠাতে বলা হয়েছে। কোনও কর্মীর মৃত্যু হলেও, তা জানাতে হবে বলে নির্দেশ দেওয়া হয়েছে কর্মীবর্গ ও প্রশাসনিক সংস্কার দফতরের পক্ষ থেকে।