বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠানে ছাড় দিল নবান্ন

বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠানে ছাড় দিল নবান্ন
বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠানে ছাড় দিল নবান্ন

নিজস্ব সংবাদদাতাঃ এবার বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠানের ক্ষেত্রে অনুমতি দিল নবান্ন।গান, নৃত্য, আবৃত্তি কিংবা কোনও প্রদর্শনী অনুষ্ঠান নিয়ে এটি বড় ঘোষণা রাজ্যের। শনিবার সন্ধ্যায় সাংবাদিক সম্মেলন করে এ খবর জানান মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

মুখ্যসচিব জানালেন, যাতে বাংলার শিল্পীরা তাদের জীবন-জীবিকায় উৎসাহ পান তার জন্যেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে অবশ্যই করোনা-বিধি মেনে অনুষ্ঠানের আয়োজন করতে হবে বলেও জানিয়ে দিয়েছেন তিনি।

এদিন মুখ্যসচিব জানান, “অডিটোরিয়ামে অনুষ্ঠানের আয়োজন করা হলে দেখতে হবে, অর্ধেক মানুষ নিয়ে তা আয়োজন করতে হবে। অর্থাৎ, বদ্ধ ঘর হলে যত আসন সংখ্যা থাকবে তার অর্ধেক দর্শক থাকতে পারে। প্রদর্শনীর ক্ষেত্রে ২০০ জন করে ছাড় দেওয়া হবে। যদি খোলা মাঠে কোনও মেলা বা সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। যেখানে মাথার ওপর কোনও ছাদ নেই। সেক্ষেত্রে শুধুমাত্র করোনা বিধি মেনে দূরত্ব বজায় রেখে চললেই হবে।’’

বাংলার সমস্ত মাপের শিল্পীর জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান মুখ্যসচিব। ইতিমধ্যেই বিষয়টি নিয়ে প্রত্যেক জেলার জেলাশাসক, পুলিশ সুপার এবং কমিশনারেটের কমিশনারদের নিয়ে আলোচনা করা হয়েছে। বিষয়টি নিয়ে কলকাতার নগরপাল এবং রাজ্য পুলিশের ডিজিকে নিয়েও আলোচনা করা হয়েছে। পুলিশ সব সহযোগিতা করবে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.