বিপদ এড়াতে রাজ্য বিদ্যুৎ দপ্তর ও সিইএসসিকে কড়া নির্দেশ নবান্নের

বিপদ এড়াতে রাজ্য বিদ্যুৎ দপ্তর ও সিইএসসিকে কড়া নির্দেশ নবান্নের
বিপদ এড়াতে রাজ্য বিদ্যুৎ দপ্তর ও সিইএসসিকে কড়া নির্দেশ নবান্নের

দুর্যোগ বা বৃষ্টি চলাকালীন কোথাও কোনো রকম বৈদ্যুতিক তার বেরিয়ে থাকলে সেই তার কেটে ফেলতে হবে। শনিবার এই মর্মে রাজ্য বিদ্যুৎ দপ্তর এবং সিইএসসি কে নির্দেশ দিল নবান্ন। একইসঙ্গে বৃষ্টির সময় ইলেকট্রিক এর প্রত্যেকটি পোস্ট যেন ঢাকা থাকে বিষয়ে নজর দিতে বলা হয়েছে সংশ্লিষ্ট দপ্তর কে।

শনিবার নবান্নে দুর্যোগ পরিস্থিতি নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক সারেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। সেই বৈঠকে পুলিশ সুপারদের পাশাপাশি উপস্থিত ছিলেন সিইএসসির আধিকারিকরা। এই বৈঠকে রাজ্য বিদ্যুৎ দপ্তর এবং সিএসসি কে কড়া নির্দেশ দেন মুখ্য সচিব।

নবান্ন সূত্রে খবর, বৈঠকে জেলাশাসক এবং পুলিশ সুপারদের বিভিন্ন পোস্ট থেকে তার বেরিয়ে আছে কিনা সে বিষয়ে নজরদারি চালানোর পাশাপাশি সংশ্লিষ্ট এলাকাবাসীকে সতর্ক করার নির্দেশ দেওয়া হয়েছে। এই বিষয়ে প্রয়োজনীয় কর্মসূচিও চালাতে বলা হয়েছে সংশ্লিষ্ট স্থানীয় প্রশাসনকে। একইসঙ্গে, এদিনের বৈঠকে কলকাতা পুরসভাকে বিশেষভাবে সতর্ক থাকার কথা বলা হয়েছে।

জানানো হয়েছে, কলকাতাতে এনডিআরএফের একটি দল থাকবে। শুধু তাই নয় সিভিল ডিফেন্সকেও এই দিনের বৈঠকে বলা হয়েছে গাছ কাটার জন্য প্রয়োজনীয় যন্ত্রপাতি-সহ যাবতীয় প্রস্তুতি যেন আগে থেকেই রাখা হয়। আগামী ৩০ সেপ্টেম্বর নির্বাচনের দিন বৃষ্টি হলেও যাতে সিআরসি সেন্টার থেকে বুথ কর্মীদের ট্যাগিংয়ের যাতে কোনও সমস্যা না হয় তা নিশ্চিত করতে এই নির্দেশ দেন মুখ্য সচিব। পাশাপাশি নির্বাচনী এলাকাগুলিতে যাতে জল জমলেও তা দ্রুত বের করা যায় সেই বিষয়ে পুরসভাগুলিকেও সতর্ক করেন মুখ্যসচিব।