বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

ভ্যাকসিনেশন ক্যাম্প নিয়ে বড় সিদ্ধান্ত রাজ্য সরকারের! নবান্ন জারি করল এই নির্দেশিকা

০৯:২৯ পিএম, জুন ২৫, ২০২১

ভ্যাকসিনেশন ক্যাম্প নিয়ে বড় সিদ্ধান্ত রাজ্য সরকারের! নবান্ন জারি করল এই নির্দেশিকা

কসবায় ঘটে যাওয়া ভ্যাকসিনেশন ক্যাম্প জালিয়াতি নিয়ে তোলপাড় গোটা রাজ্য। এই ঘটনার পরই কড়া পদক্ষেপ নিল রাজ্য সরকার। নবান্নর তরফে জানানো হল, এবার থেকে প্রশাসনের অনুমতি ছাড়া রাজ্যে আর কোনও ভ্যাকসিনেশন ক্যাম্প করা যাবে না। অনুমতি মিললে তবেই কোনও সংস্থা ভ্যাকসিনেশন ক্যাম্প করতে পারবে। যারা ইতিমধ্যেই ভ্যাকসিনেশন ক্যাম্পের অনুমতি পেয়েছে, তাদের ক্ষেত্রেও জেলাশাসক বা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের অনুমতি আবশ্যক। সম্প্রতি একটি বিজ্ঞপ্তির মাধ্যমে এই নির্দেশিকা জারি করল রাজ্য সরকার।

এদিকে, ভ্যাকসিন জালিয়াতিতে সিবিআই তদন্তের দাবীতে হাইকোর্টে জনস্বার্থ মামলাও দায়ের করা হল। সন্দীপন দাস নামে এক আইনজীবী দায়ের করেন সেই মামলা। তিনি দাবী করেন, রাজ্যের সাধারণ মানুষ ভ্যাকসিন পাচ্ছেন না। ভ্যাকসিন দেওয়া নিয়ে রাজ্যে অনিয়ম দেখা যাচ্ছে। গোটা বিষয়টি খতিয়ে দেখতে সিবিআই তদন্তের প্রয়োজন। অন্যদিকে, ভুয়ো ভ্যাকসিন কাণ্ড নিয়ে ইতিমধ্যেই রাজ্য সরকারের দিকে আঙুল তুলেছে বিজেপি। সিবিআই তদন্তেরও দাবী জানিয়েছে।

এদিন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সিবিআই তদন্তের প্রসঙ্গ তুলেছেন। রাজ্য সরকারকে কাঠগড়ায় তুলে তাঁর দাবী, ওই ভুয়ো সংস্থার প্রধান দেবাঞ্জন ধরা না পড়লে প্রধানমন্ত্রীর উপর দোষ চাপানো হতো। ওই সংস্থা যে টিকা কিনেছে তার লাইসেন্স রাজ্য সরকারই দিয়েছে। সেখান থেকে কয়েক হাজার মানুষ টিকা নিয়েছেন। কলকাতা পুলিসকে দিয়ে তদন্ত করলে হবে না। নিরপেক্ষ এজেন্সি দিয়ে তদন্ত হওয়া উচিৎ। সিবিআই তদন্ত করা দরকার। পাশাপাশি এদিন স্বাস্থ্যভবনে গিয়ে স্বাস্থ্যসচিবের সঙ্গে দেখাও করেন রাজ্যের বিরোধী দলনেতা।