টিকাকরণ কেন্দ্রে বিশৃংখল পরিস্থিতি এড়াতে পুলিশ প্রশাসনকে চিঠি নবান্নের

টিকাকরণ কেন্দ্রে বিশৃংখল পরিস্থিতি এড়াতে পুলিশ প্রশাসনকে চিঠি নবান্নের
টিকাকরণ কেন্দ্রে বিশৃংখল পরিস্থিতি এড়াতে পুলিশ প্রশাসনকে চিঠি নবান্নের

করোনা সংক্রমণ থেকে বাঁচতে টিকাকরণ অত্যন্ত প্রয়োজনীয়। চিকিৎসকদের এইবারে শোনার পর থেকেই টিকা নিতে উদ্যোগী হয়েছেন রাজ্যবাসী। আর তারপর থেকেই বিভিন্ন টিকাকরণ কেন্দ্র দেখা যাচ্ছে বিশৃংখল পরিস্থিতি। এদিকে পহেলা মে থেকে তৃতীয় পর্যায়ের টিকাকরণ শুরু হলে এই পরিস্থিতিতে আরো চরমে উঠবে তা আগেই আন্দাজ করতে পারছে রাজ্য। সেই কারণে টিকাকরণ কেন্দ্রে যাবে কোন রকম অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি না হয় তার জন্য আগেই রাজ্য পুলিশের ডিজি এবং কলকাতা পুলিশ কমিশনারকে চিঠি দিল নবান্ন।

বৃহস্পতিবার রাজ্য পুলিশের ডিজি এবং কলকাতা পুলিশ কমিশনারকে চিঠি দিয়ে নবান্নের তরফে জানানো হয়, পুলিশ প্রশাসনের যে ফিল্ড অফিসার টিকাকরণ কেন্দ্রগুলির দায়িত্বে থাকছেন, তাঁদের যেন যথাযথ নির্দেশ দেওয়া হয়। অতিমারি আবহে কোনওভাবেই যেন কোথাও অপ্রীতিকর কোনও ঘটনার সৃষ্টি না হয়। পাশাপাশি, স্বাস্থ্য ভবন চাই সুষ্ঠু আইনশৃঙ্খলা মেনে টিকাকরণ চলুক।

সম্প্রতি বেশকিছু অভিজ্ঞতা থেকে দেখা গেছে এনআরএস হাসপাতাল ছাড়াও বেশকিছু সরকারি হাসপাতালের টিকা নিতে গিয়ে অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হয়েছে। কোথাও দীর্ঘ লাইন দেওয়ার পর মিলছেনা টিকা। আবার কোথাও লাইনের মধ্যে টিকা গ্রহীতাদের পরস্পরের মধ্যে অশান্তি লেগে যাচ্ছে। এতে যেমন দূরত্ব বিধি ব্যাহত হচ্ছে ঠিক তেমনই পারিপার্শ্বিক পরিবেশও নষ্ট হচ্ছে।

হাসপাতালগুলিতে বিক্ষোভ, অশান্তির ঘটনা রোজই ঘটছে। কিছু কিছু ক্ষেত্রে দুর্ভাগ্যজনক ঘটনাও ঘটেছে। এরপর তৃতীয় পর্যায়ের টিকাকরণ শুরু হলে এই বিশৃংখল পরিস্থিতি আরো বাড়তে পারে বলে মনে করছে স্বাস্থ্য ভবন। ফলে আইনশৃঙ্খলা বিঘ্নিত হওয়ার আশঙ্কাও থাকছে আরও বেশি হারে। তাই এই অবস্থায় স্বাস্থ্যকেন্দ্রের আইনশৃঙ্খলা যাতে ব্যহত না হয় সেদিকে নজর দিতে রাজ্য পুলিশের ডিজি এবং কলকাতা পুলিশ কমিশনারকে চিঠি দিল স্বাস্থ্য দফতর। বৃহস্পতিবার নবান্ন থেকে এই চিঠি পাঠানো হয়েছে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.