উর্ধ্বগামী করোনা সংক্রমণ! ফের এক সপ্তাহের লকডাউন মহারাষ্ট্রের এই শহর জুড়ে! রইল বিস্তারিত

এর পরেও সতর্ক না হলে, এই রাজ্যজুড়ে জারি হতে পারে লকডাউন! রইল বিস্তারিত
এর পরেও সতর্ক না হলে, এই রাজ্যজুড়ে জারি হতে পারে লকডাউন! রইল বিস্তারিত

বংনিউজ২৪x৭ডিজিটাল ডেস্কঃ দেশব্যাপী চলছে দ্বিতীয় পর্যায়ের করোনা টিকাকরণ প্রক্রিয়া। এদিকে করোনা পরিস্থিতি ধীরে ধীরে নিয়ন্ত্রণে আসতে শুরু করলেও, হঠাৎ করেই ফের পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যেতে শুরু করেছে। ক্রমশ বাড়ছে করোনা সংক্রমণ। দেশের মধ্যে বেশ কয়েকটি রাজ্যে বর্তমান করোনা পরিস্থিতি কেন্দ্রের চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। পরিস্থিতি যে মুহূর্তে ঠিক হচ্ছিল, ঠিক সেই সময়, মানুষের করোনা সংক্রান্ত বিধিনিষেধ মানায় ঢিলেমি দিতেই, পরিস্থিতি খারাপ হতে শুরু করেছে বলেই বিশেষজ্ঞদের মত।

এদিকে এই পরিস্থিতি তৈরি হওয়ার পর, প্রশাসনের তরফে সতর্কবার্তা দিলেও পরিস্থিতির তেমন কোনও উন্নতি হয়নি। যত দিন যাচ্ছে, ক্রমশ লাফিয়ে লাফিয়ে বাড়ছে দেশে করোনা আক্রান্তের সংখ্যা। মহারাষ্ট্রের উদ্বেগজনক করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৫ মার্চ থেকে ২১ মার্চ পর্যন্ত নাগপুরে সম্পূর্ণ লকডাউনের নির্দেশ দেওয়া হয়েছে। দেশব্যাপী লকডাউনে সরকার যে বিধিনিষেধ আরোপ করেছিল, এখানেও সেই নির্দেশ বলবৎ থাকবে।

তবে, ক্রমশ উদ্বেগের এবং ভয়ের কারণ হয়ে দাঁড়াচ্ছে করোনা আক্রান্তের পরিসংখ্যান। এক বছর আগের মহামারীর স্মৃতিতে ফের কাঁপছে মহারাষ্ট্র। তাই এক্ষেত্রে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে, শেষ অবধি সরকারকে সম্পূর্ণ লকডাউনের সিদ্ধান্ত নিতে হল।

উল্লেখ্য, স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, বুধবারেই অর্থাৎ কাল নতুন করে নাগপুরে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭১০ জন। এই রিপোর্ট সামনে আসতেই, বিবৃতি প্রকাশ করে লকডাউনের নির্দেশ জারি করা হয়েছে প্রশাসনের তরফে। বিবৃতিতে পরিষ্কারভাবে বলা হয়েছে যে, ১৫ মার্চ থেকে নাগপুরে শুধুমাত্র অত্যাবশকীয় পরিষেবায় চালু থাকবে। সবজি, ফলের দোকান, দুধের দোকান খোলা থাকবে। শেষ একমাসে মহারাষ্ট্রে করোনা আক্রান্তের বাড়বাড়ন্ত দেখেই, এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। শুধু নাগপুরেই নয়, মহারাষ্ট্রের আরও বেশ কিছু জায়গায় লকডাউন জারি করা হতে পারে বলেও তিনি ইঙ্গিত দিয়েছেন।

অন্যদিকে, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আংশিক লকডাউন হবে থানেতে, এমন ঘোষণা করা হয়েছে সোমবারই। এখানকার ১১টি হটস্পটে চলতি মাসের ১৩ তারিখ থেকে ৩১ পর্যন্ত লকডাউনের ঘোষণা হয়েছে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.