বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

ফিরহাদ, মদন, সুব্রতর গ্রেফতারির পর নিজাম প্যালেসে মুখ্যমন্ত্রী! ‘আমাকেও গ্রেফতার করুন’ দাবি মমতার

১২:৩০ পিএম, মে ১৭, ২০২১

ফিরহাদ, মদন, সুব্রতর গ্রেফতারির পর নিজাম প্যালেসে মুখ্যমন্ত্রী! ‘আমাকেও গ্রেফতার করুন’ দাবি মমতার

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ নারদাকাণ্ডে আজ পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম, কামারহাটির বিধায়ক মদন মিত্র, পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় এবং শোভন চট্টোপাধ্যায়কে প্রথমে আটক করে আনা হয় সিবিআই– এর দফতর নিজাম প্যালেসে। কোনও নোটিশ ছাড়া মাত্র ঘণ্টা দেড়েকের ব্যবধানে চার জনকে তুলে আনা হয়। পরে সেখানেই অ্যারেস্ট মেমোতে এই চারজনকে সই করানো হয়। জানা গিয়েছে, আজই এই চারজনের বিরুদ্ধে বিশেষ আদালতে চার্জশিট জমা দেবে সিবিআই।

এদিকে ফিরহাদ, মদন, সুব্রত’র গ্রেফতারির পর, নিজাম প্যালেসে পৌঁছান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার সকালে ফিরহাদের চেতলার বাড়ি থেকে তাঁকে আটক করে নিয়ে যাওয়ার পর, সেখানে পৌঁছান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর সেখান থেকে সোজা চলে যান নিজাম প্যালেসে। সেখানে পৌঁছতেই সাংবাদিকরা তাঁকে আসার কারণ জিজ্ঞাসা করতেই তিনি উত্তরে জানান যে, ‘ওদের সঙ্গে দেখা করতে এসেছি।’ সূত্রের খবর, এই গ্রেফতারিকে বেআইনি বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এও বলেছেন যে, যতক্ষণ না তাঁকে গ্রেফতার করা হচ্ছে, তিনি নিজাম প্যালেস ছাড়বেন না।

সোমবার সকালে রাজ্যের নব্য গঠিত মন্ত্রিসভার পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম, কামারহাটির বিধায়ক মদন মিত্র, রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় এবং কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে আটক করে তুলে আনা হয় নিজাম প্যালেসে।

সকাল ৯ টা নাগাদ ফিরহাদ হাকিমের বাড়িতে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের নিয়ে হাজির হন সিবিআই-এর কর্তারা। বাড়ি থেকে বেরিয়ে সিবিআই– এর সঙ্গে যাওয়ার সময় সংবাদমাধ্যমের উদ্দেশে মন্ত্রী বলেন, ‘আমাকে নারদাকাণ্ডে গ্রেফতার করল সিবিআই। স্পিকার অনুমতি ছাড়াই গ্রেপ্তার করা হয়েছে। কোর্টে দেখে নেব।’

উল্লেখ্য, প্রথমে এঁদের গ্রেফতারির কথা সিবিআই এর পক্ষ থেকে স্বীকার করা না হলেও, পরে, নিজাম প্যালেসে এনে, সকাল সাড়ে ১০ টা নাগাদ তাঁদের অ্যারেস্ট মেমোতে সই করানো হয় এবং তাঁদের গ্রেফতার করা হয়। এরপরই পৌনে ১১ টা নাগাদ মমতা বন্দ্যোপাধ্যায় পৌঁছে যান নিজাম প্যালেসে। শেষ পাওয়া খবরে এখনও নিজাম প্যালেসেই রয়েছেন মুখ্যমন্ত্রী।

এদিন ফিরহাদ হাকিমের 'গ্রেফতারির' পর চেতলা অঞ্চলে ব্যাপক বিক্ষোভ দেখাতে শুরু করেন তৃণমূলের কর্মী-সমর্থকরা। তাঁরা চেতলা অঞ্চলে পথ অবরোধও করেন। এদিন ফিরহাদ হাকিমকে বাড়ির বাইরে আনার সঙ্গে সঙ্গে তাঁর সমর্থকরা স্লোগান দিতে থাকেন। তাঁদের সঙ্গে কেন্দ্রীয় বাহিনীর বচসাও শুরু হয়ে হয়। পরে তাঁদের শান্ত করেন ফিরহাদ নিজে।

এই বিষয়টিকে সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসা বলে মনে করছে তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। পাশাপাশি আটকের জন্য এতো কেন্দ্রীয় বাহিনীর অফিসার কেন? তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে। ফিরহাদ হাকিমকে যেভাবে বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়া হয়েছে, তাকে ‘অনৈতিকভাবে’ গ্রেফতার বলেই মনে করছে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব।

নিজামের বাইরে মুহুর্মুহু বিক্ষোভ দেখাচ্ছেন তৃণমূলের কর্মী-সমর্থকরা। পরিস্থিতি সামলাতে আরও এক কোম্পানি বাহিনী চেয়ে পাঠানো হয়েছে দিল্লি থেকে। সূত্রের খবর, এই গ্রেফতারি নিয়ে প্রতিক্রিয়া দিয়েছেন নারদ কর্তা ম্যাথু স্যামুয়েলস। তিনি জানিয়েছেন, ‘এতদিন পর বিচার মিলল, আমার সুখের দিন’। তবে, এই গ্রেফতারির তালিকায় শুভেন্দু অধিকারীর নাম নেই কেন? সেই প্রশ্নও তিনি তুলেছেন। পাশাপাশি তিনি এও দাবি করেছেন যে, মুকুল রায় তাঁর থেকে কোনও টাকা নেননি।

অন্যদিকে, রাজ্যের মন্ত্রী, বিধায়কদের গ্রেপ্তারি নিয়ে সিবিআইয়ের বিরুদ্ধে সরব হয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরীও। তিনি বলেছেন- ‘কাউকে গ্রেপ্তার করা হবে, কাউকে হবে না– এটা চলতে পারে না।’

আবার তৃণমূল বিধায়কদের গ্রেপ্তারি নিয়ে সিবিআইয়ের বিরুদ্ধে সরব হয়েছেন প্রয়াত কংগ্রেস নেতা সোমেন মিত্রর ছেলে রোহন। প্রতিহিংসা, ষড়যন্ত্রের তত্ত্ব তুলে টুইট করেছেন তিনি।

https://twitter.com/rohansmitra/status/1394163818108882948