“দেশের অন্যতম সেরা প্রধানমন্ত্রী মোদি”, অকপট স্বীকারোক্তি স্বামী সুবীরানন্দের

Image source: Google

বিশেষ প্রতিবেদনঃ মোদিকে এবার দেশের সেরা প্রধানমন্ত্রীর তকমা দিলেন স্বামী সুবীরানন্দ। যদিও এদিন নিজেকে ঘরের ছেলে বলেই দাবি করেন প্রধানমন্ত্রী। স্বামী বিবেকানন্দের জন্মজয়ন্তী উপলক্ষে প্রতি বছরই এই দিনটিতে বেলুড় মঠে কয়েক লক্ষ মানুষের ঢল নামে। তবে এবার সেই ভিড়ের মধ্যেই নতুন সংযোজন প্রধানমন্ত্রী। মঠের গেস্ট হাউসেই এদিন রাত্রি যাপন করেন তিনি।

শনিবার রাতের দিকে বেলুড়ে পৌঁছে প্রধানমন্ত্রী সন্ন্যাসীদের জানয়ে দেন, তিনি সেখানকার অতিথি নন। ঘরের ছেলে। এরপরেই রবিবার লন কার্টে করে স্বামীজির শয়নকক্ষে যান প্রধানমন্ত্রী। সেখান থেকে মূল মন্দিরে গিয়ে রামকৃষ্ণ স্মরন করে যুব দিবস অনুষ্ঠানে ব্রহ্মচারীদের সঙ্গে বৈদিক মন্ত্রোচ্চারন করেন তিনি। তিনিও একসময় সন্ন্যাসী হতে চেয়েছিলেন। এদিন বেলুড় মঠে গিয়ে সেকথাও স্মরণ করেন মোদি। এদিন ভিন্ন চরিত্রের প্রধানমন্ত্রীকে দেখে আপ্লুত হন সন্ন্যাসীরা।

জানা গিয়েছে, বেলুড়ে আসার আগেই স্বামী বিবেকানন্দের জন্মজয়ন্তী অনুষ্ঠান এবং বেলুড়ে রাত্রি যাপনের কথা ফোনে জানিয়েছেন প্রধানমন্ত্রী। তাঁর ‘আবদার’ রাখতেই এদিন সেখানে রাত কাটান তিনি। এবিষয়ে বেলুড় মাদার একজন মহারাজ বলেন, প্রধানমন্ত্রীর সন্ন্যাসী হওয়ার স্বপ্ন পূরন না হলেও রাজভবন ছেড়ে বেলুড় মঠের মতো এক সামান্য যায়গায় তাঁর রাত্রি যাপনের ইচ্ছার মধ্যে ত্যাগ ও ফিকিরি মানসিকতার পরিচয় আমরা পেয়েছি।

আরও পড়ুনঃ  সুখবর! মধ্যবিত্তের নাগালের মধ্যে এই দারুণ গাড়িটি আনতে চলেছে হিরো, দেখেনিন কি কি ফিচারস্ পাচ্ছেন

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.