আজ নারদা কাণ্ডের শুনানি! ভাগ্য নির্ধারণ চার হেভিওয়েটের

আজ নারদা কাণ্ডের শুনানি! ভাগ্য নির্ধারণ চার হেভিওয়েটের
আজ নারদা কাণ্ডের শুনানি! ভাগ্য নির্ধারণ চার হেভিওয়েটের

আজ হাইকোর্টে শুনানি হতে চলেছে নারদা কান্ড মামলার। ভাগ্য নির্ধারণ হবে চার হেভিওয়েট নেতার। গতকাল এই মামলার শুনানি হওয়ার কথা থাকলেও প্রধান বিচারপতি রাজেশ বিন্দল জানান, অনিবার্য কারণবশত শুনানি বাতিল করতে হচ্ছে। ফলে কালকের দিনটিও জেল হেফাজতে থাকতে হয় তাঁদের।

শুক্রবার বেলা এগারোটা নাগাদ শুরু হবে এই মামলার শুনানি। কলকাতা হাই কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল এবং বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে রাজ্যের দুই মন্ত্রী-সহ চার নেতার ভাগ্য নির্ধারিত হবে।

সোমবার এই চার হেভিওয়েটকে গ্রেফতারির পর কলকাতা হাইকোর্টের কাছে তাঁদের জামিনের জন্য পুনর্বিবেচনার আবেদন জানানো হয়। সেই মামলার শুনানি হবে আজ। মঙ্গলবার ফের একবার এই আবেদন জানানো হয় আইনজীবী অভিষেক মনু সিংভি এবং সিদ্ধার্থ লুথরার তরফে। এর পরেই কলকাতা হাইকোর্টের তরফে জানানো হয় বুধবার সিবিআইয়ের মামলার সঙ্গে এই পুনর্বিবেচনার মামলার শুনানি হবে। কিন্তু তা সম্পূর্ণ না হওয়ায় আজ হবে সেই শুনানি। এদিকে সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল করেছে সিবিআই।

এদিকে, আইনমন্ত্রী কিভাবে আদালতে যেতে পারেন সেই নিতে প্রশ্ন তোলেন বিচারপতি। এদিন সওয়াল জবাব চলাকালীন সিবিআই দফতরে মুখ্যমন্ত্রীর উপস্থিতি নিয়েও প্রশ্ন তোলেন তিনি। বলেন, ‘নিজাম প্যালেসে মুখ্যমন্ত্রী, আদালতে আইনমনন্ত্রী, বিচার কোথায় হবে, রাস্তায়?’ যদিও সরকারি পক্ষের আইনজীবী মনু সিংভির বক্তব্য, মুখ্যমন্ত্রী কেন্দ্রীয় সংস্থার অফিসে গিয়েছেন, রাজ্য পুলিশের দফতরে নয়। তাই এর ফলে কোনও প্রভাব খাটানো হয়নি।