রান্নার গ্যাস বুকিং-এ নয়া নিয়ম! একসঙ্গে তিনজন ডিলারের কাছে বুক করা যাবে গ্যাস, কীভাবে? রইল বিস্তারিত

রান্নার গ্যাস বুকিং-এ নয়া নিয়ম! একসঙ্গে তিনজন ডিলারের কাছে বুক করা যাবে গ্যাস, কীভাবে? রইল বিস্তারিত
রান্নার গ্যাস বুকিং-এ নয়া নিয়ম! একসঙ্গে তিনজন ডিলারের কাছে বুক করা যাবে গ্যাস, কীভাবে? রইল বিস্তারিত / ফাইল ছবি

বংনিউজ২৪x৭ডিজিটাল ডেস্কঃ এবার গ্যাস বুকিংয়ের ক্ষেত্রে নয়া নিয়ম চালু হতে চলেছে খুব শীঘ্রই। আর এই নিয়মের মাধ্যমে গ্যাস বুক করার পর, আর গ্রাহকদের গ্যাস ডেলিভারি পাওয়ার জন্য বেশি অপেক্ষা করতে হবে না। আসলে নতুন সিলিন্ডার ব্যবহার শুরু করতেই, অনেকেই সঠিক সময়ে পরের বারের জন্য গ্যাস বুক করতে ভুলে যান। তাই হঠাৎ গ্যাস ফুরিয়ে গেলে সমস্যায় পড়েন। কারণ তখন গ্যাস বুক করে ডেলিভারি পেতে কয়েকদিন লেগে যায়।

এই অপেক্ষার হাত থেকে মুক্তি দিতেই, গ্যাস বুকিং-এর নয়া নিয়ম আসতে চলেছে। এর ফলে গ্যাস বুক করার কয়েক ঘণ্টার মধ্যেই গ্রাহকের কাছে পৌঁছে যাবে রান্নার গ্যাস। পেট্রোলিয়াম মন্ত্রক সূত্রে তেমনটাই জানা গিয়েছে।

এই নতুন নিয়মে গ্রাহক একসঙ্গে তিনজন ডিলারের কাছে রান্নার গ্যাসের সিলিন্ডার বুক করতে পারবেন। শুধু তাই নয়, তিনি যার থেকে খুশি গ্যাস নিতে পারবেন। ফলে কোনও একজনের উপর নির্ভর করে বসে থাকতে হবে না। এর পাশাপাশি এই নয়া নিয়মের কারণে প্রত্যেক ডিলার গ্রাহকদের যত দ্রুত সম্ভব পরিষেবা দিতে চেষ্টা করবেন।

অন্যদিকে, ২০২১ সালে ‘তৎকাল এলপিজি সেবা’ (Tatkal LPG Seva) পরিষেবা আনার পরিকল্পনার বিষয়টি আগেই ঘোষণা করেছ ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন (আইওসিএল)। এর ফলে, বুক করার দিনই গ্রাহকের বাড়িতে পৌঁছে যাবে রান্নার গ্যাসের সিলিন্ডার। মূলত যাঁদের একটি রান্নার গ্যাস রয়েছে অর্থাৎ সিঙ্গল কানেকশন, তাঁদের কথা ভেবেই, এই পরিষেবা দেওয়ার সিদ্ধান্ত তেল বিপণন সংস্থাটির।

জানা গিয়েছে যে, প্রাথমিকভাবে প্রতিটি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের একটি করে জেলা বা শহরকে চিহ্নিত করা হবে, যেখানে একটি সিলিন্ডার রয়েছে এমন গ্রাহকদের মধ্যে তৎকাল এলপিজি পরিষেবা শুরু করা হবে। এই পরিষেবায় বুকিং করার ৩০ থেকে ৪০ মিনিটের মধ্যে সংশ্লিষ্ট গ্রাহকের কাছে রান্নার গ্যাস পৌঁছে দেওয়া হবে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.