শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সোনু সুদ উপহার দিয়েছিলেন রাইফেল! বালির গেস্ট হাউস থেকে উদ্ধার জাতীয় স্তরের সেই শ্যুটারের মরদেহ

০৫:৫৪ পিএম, ডিসেম্বর ১৬, ২০২১

সোনু সুদ উপহার দিয়েছিলেন রাইফেল! বালির গেস্ট হাউস থেকে উদ্ধার জাতীয় স্তরের সেই শ্যুটারের মরদেহ

জাতীয় স্তরের শ্যুটার হিসাবে বেশ পরিচিতি তৈরি করেছিলেন ঝাড়খণ্ডের কণিকা লায়েক। সোনু সুদ উপহার দিয়েছিলেন রাইফেলও। সেই প্রতিশ্রুতিমান শ্যুটারই বুধবার আত্মঘাতী হলেন হাওড়ার বালিতে। এদিন রাতেই বালির এক গেস্ট হাউস থেকে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার করে পুলিশ। ঘর থেকে একটি সুইসাইড নোটও উদ্ধার হয়েছে।

পুলিশ সূত্রে খবর, বালির বীরেশ্বর চ্যাটার্জী স্ট্রিটের 'মুক্তি নীর' নামে মহিলাদের জন্য একটি গেস্ট হাউসে পেয়িং গেস্ট হিসেবে থাকতেন কণিকা৷ শ্যুটিংয়ে উন্নতির জন্য শ্যুটার জয়দীপ কর্মকারের কাছে প্রশিক্ষণ নিচ্ছিলেন কণিকা৷ জয়দীপ বাবুই এক আত্মীয়ের সূত্রে বালির ওই গেস্ট হাউসে কণিকার থাকার ব্যবস্থা করেন। বুধবার দুপুরে কণিকার দোতলার ঘরের দরজা ভিতর থেকে বন্ধ ছিল। পুলিশের সন্দেহ তখনই তিনি আত্মঘাতীনহন। পরে রাতে দরজা ভেঙে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়।

গেস্ট হাউস থেকে উদ্ধার হওয়া সুইসাইড নোট থেকে জানা গিয়েছে, বাবা-মায়ের স্বপ্নপূরণ করতে ব্যর্থ হওয়াতেই এই চরম পথ বেছে নিয়েছেন কণিকা। ২০২০ সালে ঝাড়খণ্ডের রাজ্য শ্যুটিং চ্যাম্পিয়নশিপে একটি সোনা এবং রুপোর পদক জেতেন কণিকা। এরপরই ট্যুইটারে নিজের আর্থিক প্রতিবন্ধকতার কথা তুলে ধরে তিনি অভিযোগ করেন, ঝাড়খণ্ড সরকারের থেকে কোনও সাহায্যই পাননি৷ উন্নতির জন্য তাঁর একটি ভাল রাইফেলের প্রয়োজন। সেই ট্যুইট দেখে অভিনেতা সোনু সুদ তাঁকে একটি রাইফেল উপহার দেন।

এরপর মাস কয়েক আগে আমেদাবাদের একটি প্রতিযোগিতায় অংশ নিতে গিয়ে বেনিয়মের অভিযোগে বহিষ্কৃত হন কণিকা৷ প্রতিযোগিতার মাঝেই টার্গেট পয়েন্টকে বিকৃত করার অভিযোগে মুচলেকা লিখিয়ে তাঁকে বহিষ্কার করা হয়৷ এই ঘটনার পর প্রশিক্ষক জয়দীপ কর্মকারের সঙ্গেও মানসিকভাবে দূরত্ব তৈরি হয়৷ এমনকি আগামী ফ্রেব্রুয়ারিতে তাঁর বিয়েও ঠিক হয়ে গিয়েছিল।

সবমিলিয়ে শ্যুটিং চালিয়ে নিয়ে যাওয়া নিয়ে চরম অনিশ্চয়তায় কাটাচ্ছিলেন কণিকা। এর জেরেই আত্মহত্যার পথ বেছে নেন বলে পুলিশের অনুমান। ইতিমধ্যেই ঘটনাস্থল থেকে পুলিশ ওই তরুনীর মোবাইল উদ্ধার করেছে। সম্পূর্ণ বিষয়টি খতিয়ে দেখছে তারা। প্রশিক্ষক এবং পরিবারের মানুষকে জিজ্ঞাসাবাদ ও তদন্ত জারি রয়েছে।