দ্রুত রাজ্য কমিটিতে পরিবর্তন আনা দরকার! মত দিলীপের

দ্রুত রাজ্য কমিটিতে পরিবর্তন আনা দরকার! মত দিলীপের
দ্রুত রাজ্য কমিটিতে পরিবর্তন আনা দরকার! মত দিলীপের

বিধানসভা নির্বাচনে ভরাডুবির পর একের পর এক নেতা বেসুরো হয়েছেন গেরুয়া শিবিরে। দল ছেড়ে গিয়েছেন বহু হেভিওয়েট। তাই এবার রাজ্য কমিটিতে দ্রুত পরিবর্তন আনার প্রয়োজন বলে মনে করছেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। এই বিষয়ে ইতিমধ্যেই তার সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে আলোচনা হয়েছে বলে জানা গিয়েছে।

একসময় দিলীপ ঘোষের নেতৃত্ব নিয়ে প্রশ্ন উঠেছিল। বিজেপির আদি ও নব্যের দ্বন্দ্বে প্রকাশ পেয়েছিল দলের কোন্দল। সেই সময় বাবুল সুপ্রিয় মুকুল রায়ের মতো নেতারা দিলীপ ঘোষকে সরানোর জন্য মত প্রকাশ করেছিলেন। কিন্তু আজ বাবুল সুপ্রিয় মুকুল রায় ফিরে এসেছেন তৃণমূলে। কিন্তু দিলীপ ঘোষ রাজ্যের দায়িত্ব পেরিয়ে জাতীয় স্তরের দায়িত্ব পেয়েছেন। তাই এবার রাজ্য কমিটিতে বদলানোর প্রয়োজন বলে মনে করছেন তিনি।

এ প্রসঙ্গে সর্ব ভারতীয় সহ সভাপতির মত, নির্বাচনের পরবর্তী কালে বঙ্গ বিজেপিতে যেভাবে ঐক্যের অভাব দেখা দিচ্ছে তার প্রভাব দেয়ালের ওপর পড়ছে। এছাড়াও এতে দলের বুথ স্তরের কর্মীদের মনোবল ভেঙে পড়ছে। দলের উপর স্তরের নেতারা যেভাবে মন্তব্য করছেন তাতে দলের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। তাই জেপি নাড্ডা কে ইতিমধ্যেই রাজ্য কমিটিতে বদল আনার বিষয়ে আবেদন করেছেন তিনি।

এদিকে দিলীপ ঘোষকে নিয়ে যাদের সমস্যা ছিল সেই সব নেতাদের বেশিরভাগই আজ দলে নেই। উদ্দেশ্যে এ দিন দিলীপ ঘোষ কটাক্ষ করে বলেন, “তারা এখন কোথায়? আর তো দেখা যায় না তাদের রাজ্যে। কেউ কেউ আবার দল বদল করে পালিয়ে গিয়েছে। তবে কেউ কেউ এখনো দলে আছেন কিন্তু বিজেপির অফিসে তাদের দেখা মেলে না”।