লালবাজারের নয়া উদ্যোগ, এবার থেকে আপনি ওয়ালেট পেমেন্টের মাধ্যমেই দিতে পারবেন ট্রাফিক ফাইন

Image sourcr: Google

বিশেষ প্রতিবেদনঃ এবার থেকে ট্রাফিক ফাইন দেওয়ার বিষয়টি হয়ে গেল আরও সহজ। কার্ড সোয়াইপ করেই এবার থেকে ফাইন দিতে পারবেন আপনি। না থাকবে কোর্টে গিয়ে ফাইনের টাকা মেটানোর ঝামেলা, না থাকবে লালবাজারে গিয়ে লাইনে দাঁড়ানোর চাপ। এখন থেকে ট্রাফিক সার্জেন্টদের হাতে থেকে সোয়াইপ মেশিন দিয়েই অন দ্য স্পট ট্রাফিকের ফাইন মেটাতে পারেন আপনি। তবে শুধু কার্ড সোয়াইপ করাই নয় এর বাইরেও ওয়ালেটের মাধ্যমে পেমেন্ট করতে পারবেন আপনি।

ট্রাফিক নিয়মের কোনোরকম গন্ডগোল করলে অথবা নিয়ম ভাঙলে যে ফাইন দিতে হায় তাঁর জন্য এতদিন সাধারণ মানুষকে প্রচুর ঝক্কি নিতে হত। কিন্তু এবার সাধারণ মানুষের দিকটি চিন্তা করেই এই নতুন সিদ্ধান্ত নিয়েছে লালবাজার। প্রথমের দিকে ট্রাফিক ফাইন হলেই লালবাজারে গিয়ে দিয়ে আসতে হত জরিমানার টাকা। পরে আবার সেই ঝক্কি কম করতে আনলাইন ব্যবস্থা চালু হল। কিন্তু তাতেই দুর্নীতি মোকাবিলা করা সম্ভব হয়নি।

জানা গিয়েছে, গত ৬ মাসে প্রায় ৪ লক্ষ টাকা ট্রাফিক ফাইনের টাকার হিসাব পাওয়া যায়নি। তাই এই বিষয়টি কলকাতা পুলিশের নজরে আসতেই নড়চড়ে বসে লালবাজার। তাই সাধারন মানুষের দিকটি চিন্তা করার পাশাপাশি এই দুর্নীতি রুখতে কার্ড সোয়াইপ এবং ওয়ালেট পেমেন্ট চালু করার সিদ্ধান্ত নিয়েছে লালবাজার।

আরও পড়ুনঃ  বাবারা এমনই হয়, ছেলে-মেয়েদের প্রতিষ্ঠিত করার এক কঠিন লড়াইয়ে এইভাবেই পাশে থাকেন তারা, দেখে নিন সেই ভিডিও

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.