সরানো হল বীরেন্দ্র কে, নয়া ডিজি হচ্ছেন পি নীরজনয়ন

সরানো হল বীরেন্দ্র কে, নয়া ডিজি হচ্ছেন পি নীরজনয়ন
সরানো হল বীরেন্দ্র কে, নয়া ডিজি হচ্ছেন পি নীরজনয়ন

নির্বাচনের আগে ফের রদ বদল রাজ্য পুলিশের। এবার বদল করা হল রাজ্য পুলিশের মহানির্দেশক (ডিজি) বীরেন্দ্রকে। তাঁকে সরিয়ে দিল নির্বাচন কমিশন। তাঁর জায়গায় দায়িত্ব নিচ্ছেন আইপিএস অফিসার পি নীরজনয়ন।

নির্বাচন কমিশন এক নির্দেশিকা জারি করে জানিয়েছে, নির্বাচনের কোনও দায়িত্বে থাকতে পারবেন না বীরেন্দ্র। ইতিমধ্যেই এই নির্দেশ নবান্নে পাঠিয়ে দেওয়া হয়েছে। কমিশন সচিব রাকেশ কুমার সই করা এই নির্দেশিকা পালন করার নির্দেশ দেওয়া হয়েছে রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় কে।

কমিশন জানিয়েছে, বীরেন্দ্রকে এমন কোনও পদে রাখা যাবে না যাতে তিনি প্রত্যক্ষ বা পরোক্ষভাবে নির্বাচনের সঙ্গে যুক্ত থাকতে পারেন। প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তা আধিকারিক হিসাবে দীর্ঘদিন কাজ করেছেন বীরেন্দ্র। পরে সুরজিৎ কর পুরকায়স্থ অবসর নিলে বীরেন্দ্রকে ডিজি করা হয়। এবং রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা হন সুরজিৎ কর পুর কায়স্ত।

১৯৮৫ সালের ব্যাচের আইপিএস বীরেন্দ্র গত দশকের মাঝপর্বে ছিলেন ডিজি (সশস্ত্র বাহিনী) এবং তার পর ডিজি (নিরাপত্তা)। ২০১৮-র ১ জুন রাজ্য পুলিশের ডিজি হিসেবে দায়িত্ব নেন তিনি। অন্যদিকে, পি নীরজনয়ন ১৯৮৭ সালের ব্যাচের আইপিএস। কমিশনের তরফে জানানো হয়েছে, খুব তাড়াতাড়ি নীরজনয়নের হাতে দায়িত্ব তুলে দেওয়া হবে। এক সময় সিবিআই-তে ছিলেন তিনি।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.