শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

ভবানীপুরের উপনির্বাচনের আগে স্থানীয় স্তরের বিজেপিতে ভাঙন!

০৮:৩৯ পিএম, সেপ্টেম্বর ২১, ২০২১

ভবানীপুরের উপনির্বাচনের আগে স্থানীয় স্তরের বিজেপিতে ভাঙন!

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্য বিজেপিতে আচমকাই বড় পরিবর্তন ঘটেছে। গতকালই রাজ্য বিজেপির সভাপতি পদ থেকে সরানো হল দিলীপ ঘোষকে। তাঁকে পাঠানো হয়েছে দলের জাতীয় সহ-সভাপতির পদে। আর তাঁর জায়গায় বিজেপির নতুন রাজ্য সভাপতি হলেন বালুরঘাটের সাংসদ ড. সুকান্ত মজুমদার। আজই সুকান্ত মজুমদার সকালে ট্রেনে কলকাতায় পৌঁছেছেন। আজ বিজেপির সদর দফতরে নবনিযুক্তকে বরণ করে নেন দিলীপ ঘোষ।

রাজ্য সভাপতির দায়িত্বভার কাঁধে তুলেই রীতিমতো হুঙ্কার দিয়ে ২০২৪-এর লোকসভা ভোটের সুর বেঁধে দেন বালুরঘাটের সাংসদ। সঙ্গে চলতি মাসের ৩০ তারিখ ভবানীপুরের উপনির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়কে হারানোর চ্যালেঞ্জও নিয়েছেন। তিনি বলেন, ‘নন্দীগ্রামে শুভেন্দুদা হারিয়েছিলেন। আর ভবানীপুরেও হারানোর জন্য মুখিয়ে আছি।’ নবনিযুক্ত রাজ্য সভাপতি যাই বলুন না কেন, বিজেপিতে ভাঙন অব্যাহত রয়েছে।

সামনেই ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচন রয়েছে। কিন্তু তার আগেই স্থানীয় স্তরের বিজেপিতে ফের ভাঙন ধরল। মঙ্গলবার বিকেলে ভবানীপুর বিধানসভা এলাকার অন্তর্গত চক্রবেড়িয়ায় নর্থ ত্রিকোণ পার্কে তৃণমূল কংগ্রেস যোগদান অনুষ্ঠানের আয়োজন করে। সেখানে বিজেপি-সহ অন্য বিরোধী দলগুলি থেকে ঘাসফুল শিবিরে যোগদান করেন রাজনৈতিক ব্যক্তিত্ব ও বিশিষ্টজনেরা। তাঁদের সাদরে গ্রহণ করে তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন দক্ষিণ কলকাতা জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি তথা রাসবিহারী কেন্দ্রের বিধায়ক দেবাশিস কুমার। ছিলেন ভবানীপুর কেন্দ্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের চিফ ইলেকশন এজেন্ট বৈশ্বনর চট্টোপাধ্যায়-সহ নেতৃবৃন্দ।

এদিনের যোগদান অনুষ্ঠানে যাঁরা বিজেপি ছেড়ে তৃণমূলে এলেন তাঁদের মধ্যে ছিলেন, দক্ষিণ কলকাতার পরিচিত বিজেপি নেতা সৌভিক বন্দ্যোপাধ্যায়, অভিনেতা পারিজাত চক্রবর্তী, বিজেপি রাজ্য কমিটির সংখ্যালঘু সেলের নেতা শেখ তারেখ প্রমুখ। এদিনের যোগদানের অনুষ্ঠান প্রসঙ্গে দেবাশিস কুমার জানিয়েছেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নে সামিল হতে তাঁদের তৃণমূলে এই যোগদান অনুষ্ঠান। ভবানীপুর উপনির্বাচনের আগে যা রাজনৈতিকভাবে অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে সংশ্লিষ্ট মহল।