শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

রবিবার থেকে কার্যত লকডাউন রাজ্যে! জেনে নিন বাজার ও মুদির দোকান খোলার নতুন সময়সূচী

০৩:০০ পিএম, মে ১৫, ২০২১

রবিবার থেকে কার্যত লকডাউন রাজ্যে! জেনে নিন বাজার ও মুদির দোকান খোলার নতুন সময়সূচী

বংনিউজ২৪x৭ ডেস্কঃ করোনার জেরে নাজেহাল দেশ সহ রাজ্যবাসী। দিন দিন বেড়েই চলেছে সংক্রমণ। তার সাথে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যু সংখ্যাও। তার জেরে ইতিমধ্যেই রাজ্যে শুরু হয়েছিল আংশিক লকডাউন। আর এবার কার্যত পূর্ণ লকডাউনের পথেই হাঁটল রাজ্য। আগামী কাল অর্থাৎ রবিবার থেকে আগামী দু’সপ্তাহের জন্য রাজ্যে চলবে লকডাউন। বন্ধ থাকবে সমস্ত সরকারি ও বেসরকারি দপ্তর। শুধুমাত্র জরুরি পরিষেবা চালু। আজই একথা ঘোষণা করে রাজ্য সরকার।

এই লকডাউন চলবে আগামী রবিবার থেকে ৩০ মে পর্যন্ত। সরকারি দপ্তরগুলির পাশাপাশি বেসরকারি দপ্তরগুলিও বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও বন্ধ থাকবে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। রাজ্যে লোকাল ট্রেনের পরিষেবা কিছুদিন আগে থেকেই বন্ধ হয়ে গিয়েছিল। তার সঙ্গে এবার বাস, মেট্রো এবং ফেরি পরিষেবাও সম্পূর্ণ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়াও রাত ৯টা থেকে ভোর ৫টা অবধি চলবে ‘নাইট কারফিউ’।

অন্যদিকে পূর্ণ লকডাউনের সাথে সাথে দোকান, বাজার খোলা রাখার নিয়মেও পরিবর্তন আনল রাজ্য। বাজার ও মুদির দোকান খোলার নতুন সময়সূচী সম্পর্কে রইলো বিস্তারিত। রাজ্যের মুখ্যসচিবের এদিনের ঘোষণা অনুযায়ী, সারা দিনে সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত অর্থাৎ মোট তিন ঘণ্টা খোলা থাকবে বাজার৷ উল্লেখ্য মুদি দোকান সহ দুধ, মাছ, মাংস এর মত নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর ক্ষেত্রেও এই তিন ঘন্টা সময়ই ধার্য করেছে রাজ্য।

এছাড়া জরুরি পরিষেবা হিসেবে চশমা, ওষুধের দোকান নির্দেশিকার আওতার মধ্যে ধরেনি রাজ্য। অন্যদিকে চালু থাকবে সব ধরনের অনলাইন পরিষেবা। এবং সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা খোলা থাকবে মিষ্টির দোকান।