শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

চালু হল নয়া প্রকল্প "পরিযায়ী সহায়"! দারুন সুযোগ দিচ্ছে রাজ্য সরকার

০২:৪৩ পিএম, সেপ্টেম্বর ৯, ২০২১

চালু হল নয়া প্রকল্প

গতবছর করোনা আবহের ফলে হটাৎ করে গোটা দেশ লক ডাউনের সিদ্ধান্ত নিতে হয়েছিল কেন্দ্রীয় সরকারকে। আর এই বন্ধের সবচেয়ে বেশি প্রভাব পড়েছিল পরিযায়ী শ্রমিকদের। হেঁটে হেঁটে বাড়ি ফেরার চিত্র, না খেতে পেয়ে মৃত্যুর চিত্র নাড়িয়ে দিয়েছিল গোটা দেশ কে। পরিযায়ী শ্রমিকরা এই সময় হারিয়ে ছিলেন তাদের কাছের মানুষদের। তাই দ্বিতীয় বার যাতে একই পরিস্থিতি সৃষ্টি না হয় সেই জন্য কেন্দ্র এই শ্রমিকদের জন্য এনেছেন একাধিক প্রকল্প।

এবার কেন্দ্রের সঙ্গে পাল্লা দিয়ে রাজ্য সরকারও পরিযায়ী শ্রমিকদের জন্য আনছেন নতুন প্রকল্প পরিযায়ী সহায়। পুজোর আগে থেকেই এই প্রকল্পের আওতায় শ্রমিকরা পাবেন বিনামূল্যে রেশন। এমনকি রেশন কার্ড না থাকলেও সকলকে দেওয়া হবে খাদ্য সামগ্রী। ২০২১ এর ভোটের আগে মমতা বন্দ্যোপাধ্যায় কথা দিয়েছিলেন একাধিক প্রকল্প আনবেন। কথা রাখলেন তিনি।

[caption id="attachment_30718" align="aligncenter" width="1000"]চালু হল নয়া প্রকল্প "পরিযায়ী সহায়"! দারুন সুযোগ দিচ্ছে রাজ্য সরকার চালু হল নয়া প্রকল্প "পরিযায়ী সহায়"! দারুন সুযোগ দিচ্ছে রাজ্য সরকার[/caption]

এই প্রকল্পের আওতায় যদি কোনও শ্রমিকের রেশন কার্ড না থেকে তবুও মিলবে খাদ্য সামগ্রী। একটি করে কুপন দেওয়া হবে তাদের। এই কুপনের বিনিময়ে মিলবে খাবার। প্রতি সপ্তাহে দেওয়া হবে এই কুপন।