‘আর বলোনা গান বলিতে মাথা ধরে যাই’! ফের ভাইরাল বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকরের নতুন গান

'আর বলোনা গান বলিতে মাথা ধরে যাই’! ফের ভাইরাল বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকরের নতুন গান
'আর বলোনা গান বলিতে মাথা ধরে যাই’! ফের ভাইরাল বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকরের নতুন গান

“বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম, আমার কাছে নাই গো বুবু ভাজা বাদাম…”! ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়া জুড়ে ভাইরাল এই গান। আট থেকে আশি, প্রত্যেকেই মজে এই গানের সুরে। রাজ্য বা দেশের সীমানা ছাড়িয়ে ইতিমধ্যেই সারা বিশ্বের কয়েক মিলিয়ন মানুষ শুনেছেন এই ‘বাদাম গান’ শুনেছেন। এই জনপ্রিয় গান যিনি বানিয়েছেন তিনি হলেন গ্রাম বাংলার এক বাদাম বিক্রেতা, ভুবন বাদ্যকর। বীরভূমের দুবরাজপুর ব্লকের অন্তর্গত লক্ষ্মীনারায়ণপুর পঞ্চায়েতের প্রত্যন্ত গ্রাম কুড়ালজুড়ির গ্রামের বাসিন্দা তিনি। পেটের দায়ে কাঁচা বাদামের বস্তা পিছনে চাপিয়ে তিনি ঘুরে বেড়ান এই গ্রাম থেকে অন্য গ্রামে। আর মুখে গাইতে থাকেন এই গান।

নিজের বাদাম ব্যবসাকে আরও জনপ্রিয় করে তুলতেই এই গান বেঁধেছিলেন ভুবন বাদ্যকর। বাংলার বিভিন্ন গ্রামে গ্রামে ঘুরে বাদাম ফেরি করেন তিনি। সেই বাদাম কী করে বিক্রি করা যায়, সেই থেকেই ভাবনাচিন্তা শুরু। তারপরই তাঁর গান লেখা। এই গান শুনে বহু মানুষই বাদাম কিনতে আসছেন। বিক্রিবাটাও ভালোই চলছিল। কিন্তু বর্তমানে নিজের লেখা জনপ্রিয় গানই ভুবন বাদ্যকরের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। আর তাই ফের আরেক নতুন গান লিখে ফেলেছেন তিনি।

আসলে তাঁর ‘বাদাম গান’টি ভাইরাল হওয়ার পর থেকেই ভুবন বাদ্যকরের বাড়িতে বসেছে লোকের মেলা। জনপ্রিয় এই গানের কারণে সোশ্যাল মিডিয়া এবং নিজের স্থানীয় এলাকায় ইতিমধ্যেই সেলিব্রিটি হয়ে উঠেছেন বাংলার এই বাদাম বিক্রেতা। তাই বাড়িতেও সারাক্ষণ চলছে লোকজনের আনাগোনা। নিজের গ্রামের বাসিন্দারা ছাড়াও বিভিন্ন জায়গা থেকে ছুটে আসছেন তাঁর অনুরাগীরা। প্রত্যেকেই এই বাদাম বিক্রেতার গলায় দু’কলি গান শুনতে চাইছেন।

দিনের পর দিন অনুরাগীদের অনুরোধে গান গাইতে গাইতে একপ্রকার যেন হাঁপিয়ে উঠেছেন ভুবনবাবু। তাই বেঁধে ফেলেছেন আরেক নতুন গান। যে গানে তুলে ধরেছেন নিজের মনের কথা। “হায় লালা হায়, আমি বাদাম বেচে খাই…আর বলোনা গান বলিতে মাথা ধরে যাই, আমার মুখটা ধরে যাই।” এই গানই এখন শোনা যাচ্ছে বাদাম বিক্রেতার মুখে। তবে বিরক্তির সুরে নয়, বরং মজার ছলেই এই গান গাইছেন তিনি। সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সেই নতুন গানের ভিডিও।

ভুবন বাদ্যকরের এই নতুন গানও অনুরাগীদের মন জয় করেছে। তাই ফের এই গান শোনানোর অনুরোধও জানাচ্ছেন তাঁরা। এদিকে হাজার হাজার অনুরাগীর ফের বারংবার অনুরোধেও কিন্তু একবারও বিরক্ত হচ্ছেন না সাধামাটা এই বাদাম বিক্রেতা। এখন বাদাম বিক্রির পাশাপাশি মুখে শোনা যাচ্ছে নতুন এই গান। আর তা শুনতে শুনতে হাততালি দিয়ে ভুবনবাবুকে উৎসাহও জানাচ্ছেন অনুরাগীরা৷ অন্যদিকে ভুবনবাবুর সুপ্ত বাসনা, যদি কোথাও গান গাওয়ার সুযোগ পান, তাহলে তিনি গান গাইতে চান।