ফের করোনার কবলে নিউজিল্যান্ড, দুজন নতুন আক্রান্তের সন্ধান

ফের করোনার কবলে নিউজিল্যান্ড, দুজন নতুন আক্রান্তের সন্ধান
ফের করোনার কবলে নিউজিল্যান্ড, দুজন নতুন আক্রান্তের সন্ধান

ওয়েলিংটনঃ স্বস্তি বেশিদিন স্থায়ী হল না।

আগের সপ্তাহেই উচ্ছ্বাসের সঙ্গে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জানিয়েছিলেন দেশ থেকে নির্মূল হয়েছে করোনা ভাইরাস। কিন্তু মঙ্গলবার সরকারের তরফে জানানো হয়েছে, ফের নতুন করে হানা দিয়েছে করোনা ভাইরাস। দুজনের শরীরে ধরা পড়েছে করোনা ভাইরাস। অথচ শেষ ২৪ দিনে একটাও নতুন আক্রান্তের খোঁজ পাওয়া যায়নি।

গত সপ্তাহেই সমস্ত সামাজিক এবং আর্থিক ক্ষেত্রে অনেকটাই শিথিলতা দিয়েছিল নিউজিল্যান্ড সরকার। তবে বাইরের দেশের সঙ্গে যোগাযোগ বন্ধই ছিল। নতুন কোনও আক্রান্তের খোঁজ না মেলায় তারা ঘোষণাও করেছিল বিশ্বে প্রথম করোনামুক্ত দেশ হতে পেরেছে নিউজিল্যান্ড। প্রধানমন্ত্রী জ্যাকিন্দা আরডেন জানিয়েছেন, নতুন দুজনের আক্রান্তের সন্ধান তাঁকে যথেষ্ট চিন্তায় ফেলেছে।

সম্প্রতি বিশেষ পরিস্থিতিতে অন্যান্য দেশ থেকে নিউজিল্যান্ডবাসীদের দেশে ফেরানোর উদ্যোগ নেওয়া হয়েছে। স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছে, লন্ডন থেকে আসা দুজনের শরীরে এই ভাইরাস পাওয়া গিয়েছে। দুজনেই মহিলা। বয়স ৩০ কিংবা ৪০-এর কোঠায়। ৭ জুন তাঁরা দোহা হয়ে নিউজিল্যান্ডে আসেন। দুজনেই বর্তমানে সেলফ আইসোলেশনে রয়েছেন।

নিউজিল্যান্ডে কঠোর লকডাউন মানা হয়েছিল প্রথম থেকেই। বেশিরভাগ ব্যবসা বন্ধ ছিল। কোম্পানি গুলিতে ওয়ার্ক ফ্রম হোমের ব্যবস্থা ছিল অনেকদিন থেকেই। এখনও পর্যন্ত নিউজিল্যান্ডে করোনা আক্রান্তের সংখ্যা ১৫০৬ জন। মৃত্যু হয়েছে ২২ জনের।

আরও পড়ুনঃ  হাসপাতালে বিস্ফোরণ, তেহরানে মৃত ১৯

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.