ভয়াবহ রূপ নিচ্ছে করোনা! সংক্রমণের জেরে বন্ধ হচ্ছে নিকো পার্ক

ভয়াবহ রূপ নিচ্ছে করোনা! সংক্রমণের জেরে বন্ধ হচ্ছে নিকো পার্ক
ভয়াবহ রূপ নিচ্ছে করোনা! সংক্রমণের জেরে বন্ধ হচ্ছে নিকো পার্ক

করোনা অতিমারিতে ফের বন্ধ হতে চলেছে নিকোপার্ক। আজ মঙ্গলবার থেকেই বন্ধ করে দেওয়া হল এই বিনোদন পার্ক। আগামী ৭ মে পর্যন্ত বন্ধ থাকবে। এরপর পরবর্তী পরিস্থিতি পর্যালচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

গত মার্চ থেকে মারণ করোনা ভাইরাসের মোকাবিলায় দেশজুড়ে জারি হয় লকডাউন। তখন থেকেই বন্ধ করে দেওয়া হয় পার্ক। বিপুল অঙ্কের ক্ষতির মুখে পড়ে পার্ক কর্তৃপক্ষ। এরপর পার্কের যে অংশ আগে জন্মদিন বা বিয়ের অনুষ্ঠানের জন্য ভাড়া দেওয়া হত। সেটিকে সেফ হাউসে পরিণত করেছিল বিধাননগর পুরনিগম। ৬০টি বেড নিয়ে এই পরিষেবা শুরু করেছিল পুরনিগম।

এরপর দীর্ঘ সাত মাস বন্ধ থাকার পর পুজোর আগে অক্টোবর মাসে একাধিক বিধি নিষেধ মেনে খুলে যায় নিকো পার্ক। তবে করোনা পরিস্থিতিতে শিশুদের খেলার মাঠ, পার্ক ইত্যাদি বন্ধই ছিল৷ এখানেও স্বাস্থ্যবিধি মেনেই জনসাধারণকে প্রবেশ করার নির্দেশ দেন কর্তৃপক্ষ। নিকো পার্কে অনলাইনে টিকিট কাটার ব্যবস্থা ছিল৷ পাশাপাশি গেটে এসেও অফলাইনে টিকিট কাটা যাচ্ছিল৷ ইকো পার্কের মত নিকো পার্কেও প্রবেশের সময়ে থাকছে থার্মাল চেকিং, হ্যান্ড স্যানিট্যাইজেশন এবং মাস্ক বাধ্যতামূলক করা হয়েছিল। রাইডে ওঠার সময়ে দূরত্ব বিধি মানার বিষয়েও জোর দেওয়া হয়েছিল। শুধু মাত্র শিশুদের খাদ্য ও জল নিয়ে ভেতরে ঢোকার অনুমতি দেওয়া হয়েছিল।

কিন্তু পুনরায় করোনা পরিস্থিতি মহামারী আকার নেবার পর ফের নিকো পার্ক বন্ধ করার সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ। নিকো পার্কের এমডি তথা সিইও অভিজিৎ দত্ত জানান, “অন্যান্য সময়ের মতো এখন তেমন আর ভিড় হয় না নিকো পার্কে। গরমকাল থাকার জন্য ওয়াটার পার্কে কিছু মানুষ আসে যদিও কোভিদ প্রটোকল মেনে তারা নিকো পার্ক চত্বরে ঘুরে বেড়ান। নিকো পার্ক কর্তৃপক্ষও সর্বদা কোভিড নিয়ন্ত্রণ করার জন্য তৎপর। কিন্তু তাও আস্তে আস্তে যে ভয়াবহ পরিস্থিতি তৈরি হচ্ছে তার জন্য পার্ক বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মে মাসের ৭তারিখের পর পরিস্থিতি কেমন থাকে সেই অনুযায়ী পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে”।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.