ফের ভয়াবহ রূপ নিচ্ছে করোনা! সোমবার থেকে এই রাজ্যে জারি হচ্ছে নাইট কার্ফু

ফের ভয়াবহ রূপ নিচ্ছে করোনা! সোমবার থেকে এই রাজ্যে জারি হচ্ছে নাইট কার্ফু
ফের ভয়াবহ রূপ নিচ্ছে করোনা! সোমবার থেকে এই রাজ্যে জারি হচ্ছে নাইট কার্ফু

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ফের ভয়াবহ আকার নিচ্ছে করোনা। দেশের বিভিন্ন রাজ্যে করোনা সংক্রমণের গ্রাফ ঊর্ধ্বমুখী, ক্রমশ বাড়ছে সংক্রমণ।

মহারাষ্ট্র, পঞ্জাব, রাজস্থান ইত্যাদি কয়েকটি রাজ্যে করোনা পরিস্থিতি বেশ ভয়াবহ। প্রশাসনের কপালে চিন্তার ভাঁজ আরও স্পষ্ট হচ্ছে। এই পরিস্থিতিতে রাজস্থান সরকার সে রাজ্যের আটটি শহরে সোমবার থেকে নাইট কার্ফু চালু করতে চলেছে। পাশাপাশি ২৫ মার্চ থেকেই সে রাজ্যে প্রবেশকারীদের জন্য কোভিড-১৯ নেগেটিভ রিপোর্ট বাধ্যতামূলক হতে চলেছে।

রাজস্থান সরকার জানিয়েছে, এই মুহূর্তে নাইট কার্ফু চালু হতে চলেছে আজমের, ভিলওয়ারা, জয়পুর, যোধপুর, কোটা, উদয়পুর, সাগওয়াদা (ডুঙ্গারপুর), কুশলগড় (বানসওয়ারা)। রাত ১১ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত এই কার্ফু চালু থাকবে।

এদিকে মহারাষ্ট্রের করোনা পরিস্থিতি বেশ কিছু সময় ধরেই খারাপ। খুবই ভয়ানক পরিস্থিতি সেই রাজ্যের। প্রতিদিন বেড়েই চলেছে সংক্রমণ। মহারাষ্ট্রের বিভিন্ন জায়গায় লকডাউন ঘোষণা করা হয়েছে। ১৫ মার্চ থেকে ২১ মার্চ নাগপুরে লকডাউন ঘোষণা করা হয়েছিল। কোথাও কোথাও আবার আংশিক লকডাউন চলছে। কোথাও কোথাও আবার রাতে নাইট কার্ফুও জারি করা হয়েছে।

মুম্বইয়ে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। দেশের মধ্যে এই মুহূর্তে ১৯ টি জেলার করোনা পরিস্থিতি সবথেকে ভয়ঙ্কর। এর মধ্যে ১৫ টি জেলা মহারাষ্ট্রের। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের পরিবারের করোনা হানা দিয়েছে। করোনায় আক্রান্ত হয়েছেন তাঁর ছেলে তথা মহারাষ্ট্রের পর্যটন ও পরিবেশ মন্ত্রী আদিত্য ঠাকরে। নিজেই টুইট করে জানান এ কথা। করোনায় আক্রান্ত হয়েছেন লোকসভার স্পীকার ওম বিড়লার। শনিবার থেকে দিল্লির এইমস হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি।

অন্যদিকে কর্ণাটকের করোনা পরিস্থিতিও কপালে চিন্তার ভাঁজ ফেলেছে। ইতিমধ্যে গত ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা ছাড়িয়েছে ৪০ হাজার। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুসারে গত ২৪ ঘন্টায় ভারতে আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৮৪৬ জন। যা আগের দিনের তুলনায় প্রায় ৪ হাজার বেশি। দেশে এই মুহূর্তে মোট সংক্রামিতের সংখ্যা ১ কোটি ১৫ লক্ষ। সুস্থ হয়েছেন ১ কোটি ১১ লক্ষ৷ দৈনিক হিসাবের নিরিখে সবচেয়ে বেশি সংক্রমিত রাজ্য মহারাষ্ট্র। গত ২৪ ঘন্টায় মহারাষ্ট্রে আক্রান্তের হার ২৭ হাজার ১২৬ জন। পাঞ্জাবে ২ হাজার ৫৭৮ জন। রবিবাসরীয় লকডাউন জারি হয়েছে ইন্নর, জব্বলপুরেও। ৩১ মার্চ পর্যন্ত এই শহরগুলিতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে৷

জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৮৭ জনে। মহারাষ্ট্রে একদিনে মৃত ৯২ জন। স্বাস্থ্য মন্ত্রক সুত্রে খবর, এখন পর্যন্ত ৪ কোটি ৬৩ লক্ষ নাগরিকের টিকাকরণ হয়েছে। গত ২৪ ঘণ্টায় টিকা নিয়েছেন ১৬ লক্ষ নাগরিক।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.