বন্ধ থাকবে রেল পরিষেবা, চলতি বছরের ১ ডিসেম্বর থেকে! ভাইরাল মেসেজ, কী বলছে কেন্দ্র?

বন্ধ থাকবে রেল পরিষেবা, চলতি বছরের ১ ডিসেম্বর থেকে! ভাইরাল মেসেজ, কী বলছে কেন্দ্র?
বন্ধ থাকবে রেল পরিষেবা, চলতি বছরের ১ ডিসেম্বর থেকে! ভাইরাল মেসেজ, কী বলছে কেন্দ্র?

বংনিউজ২৪x৭ ডেস্কঃ চলতি বছরের ১ ডিসেম্বর থেকে বন্ধ থাকবে রেল পরিষেবা। কোভিড স্পেশাল ট্রেন থেকে শুরু করে সব ট্রেন বন্ধ করে দিচ্ছে রেল! কিছুদিন ধরে এমনই খবর ছড়িয়েছিল সোশ্যাল মিডিয়ায়। আর তাতেই যত সমস্যার সৃষ্টি। রেল পরিষেবা বন্ধ হওয়ার খবরে, আতঙ্কিত হয়ে পড়েন দেশবাসী। প্রশ্ন উঠতে শুরু হয়, তাহলে কি পুনরায় লকডাউনের পথেই হাঁটছে সরকার? শেষপর্যন্ত দেশবাসীর আতঙ্ক এবং সব জল্পনা উড়িয়ে আসল সত্যি প্রকাশ্যে আনল পিবিআই(PBI)।

সোমবারই পিবিআই-এর তরফে জানানো হয়েছে যে, হোয়াটস অ্যাপে ভাইরাল হওয়া ম্যাসেজটি সম্পূর্ণ মিথ্যে। রেল মন্ত্রকের কোনও ট্রেন চলাচল বন্ধের পরিকল্পনা নেই। নিয়মমাফিক যেমন ট্রেন পরিষেবা চলছে, তেমনই চলবে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ম্যাসেজে বলা হয় যে, ১ ডিসেম্বর থেকে কোভিড স্পেশ্যালের পাশাপাশি সব ট্রেন বন্ধ করে দিতে চলেছে রেল মন্ত্রক। এই ম্যাসেজ পাওয়ার পরই, যাত্রীরা চিন্তায় পড়েন। এদিকে পশ্চিমবঙ্গে সবেমাত্র শুরু হয়েছে লোকাল ট্রেন পরিষেবা। সেই ট্রেন পরিষেবাও বন্ধ হওয়ার আশঙ্কা তৈরি হয়। এর সঙ্গে কোভিড স্পেশ্যালে যারা আগে থেকে টিকিট কেটে রেখেছিলেন, তাঁরাও চিন্তায় পড়েন।

এদিন এই গুজব উড়িয়ে দিয়েছেন পিবিআই। প্রেস ইনফরমেশন ব্যুরোর পক্ষ থেকে জানানো হয়েছে যে, আগামী ১ ডিসেম্বর থেকে ট্রেন বন্ধ করে দেওয়ার কোনও সিদ্ধান্ত নেয়নি ভারতীয় রেল বা কেন্দ্র সরকার। এ প্রসঙ্গে পিবিআই টুইট করে জানিয়েছে, ‘হোয়াটস অ্যাপে একটি ম্যাসেজে দাবি করা হচ্ছে, কোভিড স্পেশ্যাল- সহ সব ট্রেন ১ ডিসেম্বর থেকে বন্ধ হয়ে যাবে। এই দাবি সম্পূর্ণ ভুয়ো। ভারতীয় রেলের তরফ থেকে এমন কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।’

প্রসঙ্গত উল্লেখ্য, লকডাউনের প্রথম ভাগে সম্পূর্ণ বন্ধ ছিল রেল পরিষেবা। এরপর মে মাস থেকে চালু হয়, শ্রমিক স্পেশ্যাল ট্রেন। তারপর ধীরে ধীরে পরিষেবা স্বাভাবিক অবস্থায় ফেরে। আর সম্প্রতি যাত্রীদের দাবি মেনে লোকাল ট্রেন চলাচলও শুরু হয় বঙ্গে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.