স্ট্রেচার নেই, স্কুটি ছুটছে করোনা আক্রান্তকে নিয়ে হাসপাতালে করিডোর দিয়ে!

স্ট্রেচার নেই, স্কুটি ছুটছে করোনা আক্রান্তকে নিয়ে হাসপাতালে করিডোর দিয়ে!
স্ট্রেচার নেই, স্কুটি ছুটছে করোনা আক্রান্তকে নিয়ে হাসপাতালে করিডোর দিয়ে!

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ এই দৃশ্য এক মুহূর্তে মনে করিয়ে দেবে আমির খান অভিনীত ‘থ্রি ইডিয়েটস’ ছবির সেই জনপ্রিয় দৃশ্যকে। রোগীকে মাঝে বসিয়ে স্কুটি করে হাসপাতালের ভিতরে ঢুকতে দেখা গিয়েছিল আমির খানকে। সেই দৃশ্যে তখন ভারতবাসী মজলেও, বাস্তবেও যখন সেই রকম দৃশ্য সামনে এল, তখন সেই দৃশ্য দেখে, মোটেও খুশি হতে পারছে না দেশ। বরং স্তব্ধ হয়ে গেছে দেশবাসী, বর্তমান করোনা পরিস্থিতিতে মানুষের অসহায়তা দেখে।

বাস্তবে এই দৃশ্যের প্রেক্ষাপট আলাদা চলচ্চিত্রের থেকে। করোনায় বিপর্যস্ত দেশ। হাসপাতালে বেড নেই, দেশজুড়ে অক্সিজেনের আকাল দেখা দিয়েছে। অক্সিজেনের অভাবে করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হচ্ছে, ওষুধের জন্য মানুষ হন্যে হয়ে ঘুরছে, ভ্যাকসিনের জন্য লম্বা লাইন। কিন্তু ভ্যাকসিন মিলছে না। এটাই এখন দেশে বাস্তব পরিস্থিতি। চারিদিকে শুধুই হাহাকার।

এই পরিস্থিতিতে একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। যা ঠিক ‘থ্রি ইডিয়েটস’ ওই দৃশ্যের মতোই। স্কুটি সজোরে ছুটে চলেছে হাসপাতালে করিডোর ধরে। সবাই দেওয়ালের ধার চেপে দাঁড়াচ্ছেন। স্কুটি হর্ন দিতে দিতে এগিয়ে চলেছে। কারণ রোগীকে বাঁচাতে হবে। রোগী একজন করোনা আক্রান্ত।

হাসপাতালে স্ট্রেচার নেই, অচৈতন্য মুমূর্ষ রোগীকে কী করে এক হাসপাতাল থেকে আরেক হাসপাতালে স্থানান্তরিত করা হবে? সেই প্রশ্নের উত্তরেই মাথায় এল আমির খান অভিনীত সেই দৃশ্যের কথা। সেই অনুযায়ী রোগীকে মাঝে বসিয়ে, একজন চালক ও পিছনে আর একজন বসে সোজা হাসপাতাল থেকে বেরিয়ে গেলেন তাঁরা।

এই ঘটনাটি ঘটেছে ঝাড়খণ্ডের পালামু মেদিনীরাই মেডিকেল কলেজে। জাতীয় স্তরের একটি সংবাদমাধ্যমে এই ঘটনার ভিডিও প্রকাশ এসেছে।  তারপরেই শুরু হয়েছে চর্চা।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.