বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

কোভিড ভ্যাকসিন না নিলে, মিলবে না বেতন! সরকারি কর্মীদের উদ্দেশে অভিনব নিদান এই রাজ্যে

০৩:৫৯ পিএম, জুন ২, ২০২১

কোভিড ভ্যাকসিন না নিলে, মিলবে না বেতন! সরকারি কর্মীদের উদ্দেশে অভিনব নিদান এই রাজ্যে

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ মারণ করোনার বিরুদ্ধে লড়াই আরও জোরদার করতে এবং করোনার সংক্রমণে নিয়ন্ত্রণ আনতে, দেশের সরকারের পক্ষ থেকে টিকাকরণ কর্মসূচির উপরে বিশেষ গুরুত্ব আরোপ করা হচ্ছে। এই পরিস্থিতিতে এই টিকাকরণ কর্মসূচিকে আরও জোরদার করতে এবং মানুষের মনে টিকা নিয়ে উৎসাহ বাড়াতে, অভিনব নিদান দেওয়া হয়েছে উত্তরপ্রদেশের সরকারি কর্মীদের।

জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে যে, ফিরোজাবাদের সরকারি কর্মীরা করোনার টিকা না নিলে, বেতন পাবেন না। বুধবার ফিরোজাবাদের চিফ ডেভলপমেন্ট অফিসার চর্চিত গৌর এ প্রসঙ্গে জানিয়েছেন, জেলাশাসক চন্দ্র বিজয় সিং এমনই নির্দেশের কথা ঘোষণা করেছেন। করোনার টিকা না নিলে, সরকারি কর্মীদের বেতন দেওয়া হবে না।

[caption id="attachment_16768" align="alignnone" width="1280"] প্রতীকী ছবি[/caption]

ফিরোজাবাদের চিফ ডেভলপমেন্ট অফিসার আরও জানিয়েছেন যে, ‘জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, করোনার ভ্যাকসিন না নিলে, সেই কর্মীকে মে মাসের বেতন দেওয়া হবে না।’ এই নির্দেশিকা জেলার ট্রেজারি দফতর ও অন্য দফতরেও পাঠানো হয়েছে ইতিমধ্যেই। অফিসারদের একটি তালিকা করতে বলা হয়েছে, যেখানে লেখা থাকবে কোন কোন সরকারি কর্মীরা করোনার টিকা নেননি।

উল্লেখ্য, দিন কয়েক আগেই, উত্তরপ্রদেশের ইতাওয়াহতে মদ কেনার জন্য, করোনার টিকা নিতে হবে বলে প্রশাসনের পক্ষ থেকে নিদান দেওয়া হয়েছিল। এডিএম হেম কুমার সিং বিভিন্ন পুলিশ আধিকারিকদের সঙ্গে সাইফাই এলাকায় মদের দোকানগুলিতে তদারকি করতে গিয়েছিলেন। এদিকে, আলিগড়ে বিষমদ খেয়ে প্রায় ২৫ জনের মৃত্যু হয়েছিল সম্প্রতি। এরপরেই হুঁশ ফেরে প্রশাসনের। নড়চড়ে বসে প্রশাসন। এর জেরে বিভিন্ন মদের দোকানে তল্লাশি অভিযান চলে। এরপরই দোকানের বাইরে করোনার টিকা না নিলে, মদ মিলবে না বলে নির্দেশ ঝুলিয়ে দেওয়া হয়।

[caption id="attachment_16769" align="alignnone" width="1200"] প্রতীকী ছবি[/caption]

উল্লেখ্য, তদারকি চালানোর সময়ই দোকানের বাইরে এডিএম এই ধরনের নির্দেশিকার বোর্ড ঝুলিয়ে দেওয়ার নির্দেশ দেন। পাশাপাশি দোকানের মালিকদেরও হুঁশিয়ারি দেওয়া হয়েছে, কোনও ব্যক্তি টিকাকরণের সার্টিফিকেট দেখাতে না পারলে, যেন মদ বিক্রি না করেন।

জানা গিয়েছে, মদের দোকানের মালিকেরা জেলাশাসকের এই নির্দেশ মানতে রাজিও হয়েছেন। মনে করা হচ্ছে, এতে আরও বেশি করে টিকাকরণের ক্ষেত্রে উৎসাহ বাড়বে। এদিকে, উত্তরপ্রদেশে জুন মাসে এক কোটি মানুষের কোভিড টিকা নেওয়ার টার্গেট নেওয়া হয়েছে। সেক্ষেত্রে এই নির্দেশিকা কাজে লাগবে বলেও মনে করা হচ্ছে।