সংক্রমণ ঠেকাতে শহরের ব্যস্ততম বাজারগুলি বন্ধ থাকবে ৪ দিন! রইল তালিকা

সংক্রমণ ঠেকাতে শহরের ব্যস্ততম বাজারগুলি বন্ধ থাকবে ৪ দিন! রইল তালিকা
সংক্রমণ ঠেকাতে শহরের ব্যস্ততম বাজারগুলি বন্ধ থাকবে ৪ দিন! রইল তালিকা

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ শহরে দ্রুত গতিতে ছড়াচ্ছে করোনার সংক্রমণ। প্রতিদিন ঝড়ের গতিতে বাড়ছে আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। তাই এবার গোষ্ঠী সংক্রমণের শৃঙ্খল ভাঙতে কলকাতার বেশ কিছু বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নিল কনফেডারেশন অব ওয়েস্ট বেঙ্গল ট্রেড অ্যাসোসিয়েশন।

অ্যাসোসিয়েশন-এর পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, শহরের বেশ কয়েকটি প্রধান অ-অপরিহার্য পণ্য বাজার বন্ধ রাখা হবে ৪ দিন। ফেডারেশনের কর্তাব্যক্তিদের পক্ষ থেকে তেমনটাই জানানো হয়েছে।

তাই নিত্য এবং অপরিহার্য জিনিসের বাজার খোলা থাকলেও বৃহস্পতিবার থেকে রবিবার পর্যন্ত বন্ধ রাখা হবে চাঁদনী চক, প্রিন্সেপ স্ট্রিট, এজরা স্ট্রিট, ম্যাংগো লেন ও ক্যানিং স্ট্রিট ছাড়াও বেশ কিছু এই ধরণের বাজার। যদিও জানানো হয়েছে যে, পোস্তা বাজার ও অন্যান্য কিছু বাজার যেগুলিতে খাদ্য দ্রব্য ও অন্যান্য অপরিহার্য সামগ্রীও পাওয়া সেগুলি কার্যকরী থাকবে।

গতকাল, অর্থাৎ বুধবারই এই সিদ্ধান্তের কথা জানিয়েছে কনফেডারেশন অব ওয়েস্ট বেঙ্গল ট্রেড এসোসিয়েশন বা CWBTA। এই সংগঠনের প্রধান সুশীল পোদ্দার এদিন জানান, ‘আমাদের সকল ব্যবসায়ীদের কাছে আবেদন, তাঁরা যেন আগামী ভচারদিন অর্থাৎ বৃহস্পতিবার থেকে রবিবার পর্যন্ত তাঁদের দোকানপাট বন্ধ রাখেন।‘

তিনি আরও জানিয়েছেন যে, করোনা ভাইরাসের সংক্রমণ যেহারে বাড়ছে, তাতে গোষ্ঠী সংক্রমণের শৃঙ্খল ভাঙা খুবই জরুরি এই মুহূর্তে। সেদিক থেকে বিচার করেই এই সিদ্ধান্ত নিয়েছে ব্যবসায়ী সংগঠন।

প্রসঙ্গত উল্লেখ্য, গত সপ্তাহেই করোনা সংক্রমণের জেরে উত্তর ২৪ পরগনার বরানগরে নির্দিষ্ট সময়ের পর বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় প্রশাসন। ব্যারাকপুর পুলিশ কমিশনারেট, বরানগর থানা ও বরানগর পুরসভার এক বৈঠকে সিদ্ধান্ত হয়, আপাতত সকাল ৬টা থেকে দুপুর ২টো পর্যন্ত বরানগরে বাজার ও দোকানপাট খোলা থাকবে। তারপর আর বাজার, দোকান খোলা রাখা যাবে না। মাইকে করে প্রচার শুরু করে কর্তৃপক্ষ। এবার সেই একই পথে হাঁটার সিদ্ধান্ত নিল শহরের ব্যস্ততম বাজারগুলিরও।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.