অফিসে ‘চায়-সুট্টা’ ব্রেক না নিলে পাবেন অতিরিক্ত ছয়দিন ছুটি

Image source Google

বংনিউজ ডিজিটাল ডেস্কঃ অফিসে সারাদিন ডেক্সটপ স্ক্রিনের দিকে তাকিয়ে থাকতে থাকতে ক্লান্তি নেমে এলে একটা ছোট্ট সিগারেট ব্রেক তো চলেই। দিনে বার পাঁচেক সুট্টা ব্রেক না পেলে চলেনা এমন কর্মীর সংখ্যা প্রচুর। কিন্তু এই সুট্টা ব্রেকের জন্য কোম্পানির ক্ষতি হয় অনেক সময়ই। তাই এই মিনিট পনেরোর ছোট ছোট ব্রেক গুলো কমানোড় জন্য নতুন পন্থার আমদানি করলো টোকিওর এক কোম্পানি।

এই কোম্পানির অফিস একটি বহুতলের ৩৯তম ফ্লোরে অবস্থিত। সিগারেট খাওয়ার জন্য কর্মীদের যেতে হয় একেবারে নীচের তলায়। সব মিলিয়ে একটি সুট্টা ব্রেকেই পনেরো মিনিট লাগিয়ে দেন স্মোকার কর্মীরা। তাতে কোম্পানির ক্ষতি যেমন হয়, কাজের চাপও বাড়ে ননস্মোকার কর্মীদের উপর। তাতেই বেজায় বিরক্ত তারা।

এই ঘটনায় কোম্পানির সিইও এর কাছে তারা অভিযোগ জানালে, তিনিই ভেবে বের করেন এক অভিনব উপায়। তিনি ঘোষণা করেন যারা সিগারেট খাওয়ার জন্য ব্রেক নেয় না, তারা বছরে অতিরিক্ত ছয়দিন ছুটি পাবেন। এই ঘটনা প্রকাশ পেতেই অভিনব ভাবনাটি ভাইরাল হয়ে যায় টুইটারে। ওই কোম্পানির সিইও জানিয়েছেন, এই উদ্যোগে মানুষ সিগারেট ছাড়ার জন্য উৎসাহী হবে। সুট্টা ব্রেক না নিলে কোম্পানির কাজের চাপ যেমন সমবন্টন হবে তেমনই স্বাস্থ্যকরও হবে বিষয়টি। এই অভিনব উদ্যোগের প্রশংসা করেছেন অনেকেই। ননস্মোকার দের জন্য এই ঘোষণা অত্যন্ত সুখবর। যে কোনোদিন ভারতেও আসতে চলেছে এধরণের নিয়ম।

আরও পড়ুনঃ  রাস মেলায় প্লাস্টিক কুড়িয়ে সচেতনতার বার্তা দিল উইকেয়ার

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.