বঙ্গে বাড়ছে সংক্রমণ! গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ৮৪২৬, উদ্বেগ বাড়াচ্ছে এই কয়েকটি জেলা

বঙ্গে বাড়ছে সংক্রমণ! গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ৮৪২৬, উদ্বেগ বাড়াচ্ছে এই কয়েকটি জেলা
বঙ্গে বাড়ছে সংক্রমণ! গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ৮৪২৬, উদ্বেগ বাড়াচ্ছে এই কয়েকটি জেলা / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ভোটের মরশুমে বাংলায় ক্রমশ বেড়েই চলেছে করোনার সংক্রমণ। বাড়ছে মৃত্যুর সংখ্যাও। সুস্থতার হারও কম। সংক্রমণ কমার নামই নিচ্ছে না। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হলেন, ৮৪২৬ জন। রবিবার এই সংখ্যা ছিল ৮,৪১৯। এদিকে আক্রান্তের সংখ্যা বাড়লেও, নির্বাচন কমিশনের পক্ষ থেকে পরিষ্কারভাবে জানানো হয়েছে যে, আগামী তিন দফার ভোট এক দফায় করার কোনও পরিকল্পনা নেই কমিশনের। বদলে নানা বিধিনিষেধ জারি করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৩৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। রবিবার মৃতের সংখ্যা ছিল ২৬ জন। এই সংখ্যা ধরে রাজ্যে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হল মোট ১০, ৬০৬ জনের। উল্লেখ্য, করোনার এই দ্বিতীয় পর্যায়ে সংক্রমণ বাড়ছে অনেক দ্রুত গতিতে। এটাই সবথেকে বেশি চিন্তার কারণ বিশেষজ্ঞদের কাছে।

এই বিষয়টি মাথায় রেখেই, আজ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন যে, আগামী ৩-৪ দিনের মধ্যে রাজ্যে ৪,৫০০ কোভিড বেড বাড়ানো হবে। উল্লেখ্য, আজকের পরিসংখ্যান নিয়ে রাজ্যে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৬,৬৮,৩৫৩ জন। সুস্থ হয়েছেন ৬,০৪,৩২৯ জন। গত একদিনে ছাড়া পেয়েছেন ৪,৬০৮ জন। রাজ্যে সুস্থতার হার ৯০.৪২ শতাংশ।

এদিকে প্রথম পর্যায়ে রাজ্যে করোনা সংক্রমণ শুরু হওয়ার পর মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছিল কলকাতা, হাওড়া এবং উত্তর ২৪ পরগণা। আর এবার দ্বিতীয় পর্যায়ে এই তিন জেলার সঙ্গে যোগ হয়েছে দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম বর্ধমান, মালদা ও হুগলি। এইসব জেলায় করোনা রোগীর সংখ্যা ঝড়ের গতিতে বাড়ছে।

গত ২৪ ঘণ্টায় শুধু কলকাতাতেই করোনায় আক্রান্ত হয়েছেন ২,২১১ জন। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। সেখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১,৮০১ জন। এছাড়া দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্ত ৫২২ জন, হাওড়ায় ৫২৭ জন। এইসব জেলার মধ্যে কলকাতায় মৃত্যু হয়েছে ১২ জনের, উত্তর ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ৯ জনের, হাওড়ায় মারা গিয়েছেন ৪ জন। বিশেষত এই কয়েকটি জেলার করোনা পরিস্থিতি বেশ উদ্বেগজনক। এখনও পর্যন্ত কলকাতায় করোনার শিকার হলেন ৩,২১৮ জন।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.