শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

‘মন্ত্রীর সংখ্যা বেড়েছে, ভ্যাকসিনের নয়’, টিকার ঘাটতির অভিযোগ তুলে, কেন্দ্র সরকারকে ফের কটাক্ষ রাহুলের

১০:৩২ পিএম, জুলাই ১১, ২০২১

‘মন্ত্রীর সংখ্যা বেড়েছে, ভ্যাকসিনের নয়’, টিকার ঘাটতির অভিযোগ তুলে, কেন্দ্র সরকারকে ফের কটাক্ষ রাহুলের

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আবারও একবার পর্যাপ্ত ভ্যাকসিনের অভাব রয়েছে বলে অভিযোগ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এই বিষয়ে কেন্দ্র সরকারের বিরুদ্ধে ফের একবার সরব হলেন রাহুল গান্ধী। এই প্রসঙ্গে কংগ্রেস নেতা সদ্য মোদীর মন্ত্রিসভার সম্প্রসারণ এবং রদবদলের প্রসঙ্গ তুলে ধরে টুইট করলেন। তিনি টুইটে কটাক্ষ করে দাবি করেছেন যে, মোদীর মন্ত্রিসভায় মন্ত্রীর সংখ্যা বাড়লেও, ভ্যাকসিনের সংখ্যা বাড়ল না।

এদিন টুইটে কংগ্রেস নেতা রাহুল গান্ধী লেখেন, ‘মন্ত্রীর সংখ্যা বেড়েছে, ভ্যাকসিনের নয়’। এর পাশাপাশি দেশে গড় টিকাকরণের একটি তালিকাও তিনি প্রকাশ করেছেন। সেও তালিকায় দেখানো হয়েছে যে, গত ৭ দিনের মধ্যে দেশে গড়ে একদিনে ৩৪ লক্ষ লোক টিকা নিয়েছেন। রবিবার নিয়েছেন ৩৭ লক্ষ মানুষ করোনার টিকা। অথচ, হিসেব বলছে, দৈনিক গড়ে ৫৪ লক্ষ লোকের টিকাকরণের ঘাটতি রয়েছে এই সপ্তাহে। রবিবার ঘাটতি রয়েছে, ৫১ লক্ষ। এছাড়াও তালিকায় জানানো হয়েছে, দেশে দৈনিক ৮৮ লক্ষ লোকের টিকাকরণ হওয়া দরকার, যদি সরকার ৩১ ডিসেম্বরের মধ্যে দেশের সকল মানুষকে টিকা দিতে আগ্রহী হয়।

https://twitter.com/RahulGandhi/status/1414115831995199489

এটাই প্রথমবার নয়, এর আগে জুলাইয়ের শুরুতেও টিকার ঘাটতি নিয়ে টুইট করেছিলেন রাহুল গান্ধী। সেই সময় টুইটে কটাক্ষ করে লিখেছিলেন, ‘জুলাই এসে গিয়েছে, ভ্যাকসিন আসেনি।’ তাঁর সেই পোস্টের বিরোধিতা করে জবাব দিয়েছিলেন সদ্য প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন। তিনি জবাবে জানিয়েছিলেন, যাবতীয় হিসেব দেওয়ার পরেও রাহুলের এমন কথা অর্থহীন। এই ধরনের ‘দম্ভ ও অজ্ঞতার’ কোনও টিকা নেই। কিন্তু তারপরেও রাহুল থেমে নেই। সেই টুইটের পরে, ফের একবার খোঁচা দিলেন কেন্দ্র সরকারকে করোনার ভ্যাকসিন নিয়ে।