‘ইউ আর নট অ্যালোন’ গান গেয়ে করোনা রোগীদের ভরসা যোগাচ্ছেন এই নার্স! রইল আবেগঘন ভিডিও

'ইউ আর নট অ্যালোন' গান গেয়ে করোনা রোগীদের ভরসা যোগাচ্ছেন এই নার্স! রইল আবেগঘন ভিডিও
'ইউ আর নট অ্যালোন' গান গেয়ে করোনা রোগীদের ভরসা যোগাচ্ছেন এই নার্স! রইল আবেগঘন ভিডিও

বিশ্বজুড়ে ইতিমধ্যেই করোনার দ্বিতীয় ঢেউয়ের সঙ্গে লড়াই চালাচ্ছে ভিন্ন ভিন্ন দেশ। তবুও বেশ কয়েকটি দেশে পাল্লা দিয়ে বাড়ছে সক্রিয়ের সংখ্যা। মৃতের সংখ্যাও কম নয়। গবেষকদের মতে, করোনার দ্বিতীয় স্ট্রেন নাকি প্রথমবারের থেকেও বেশি শক্তিশালী। আর তা বেশ ভালোই প্রভাব ফেলেছে বিশ্বের গুরুত্বপূর্ণ কিছু দেশে। এই অবস্থায় করোনা আক্রান্তদের গৃহবন্দী থাকার কড়া নির্দেশ দেওয়া হয়েছে। যারা অত্যধিক অসুস্থ তাঁরা ভর্তি রয়েছেন হাসপাতালে।

এই কঠিন পরিস্থিতিতে সবচেয়ে খারাপ অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছেন হাসপাতালে ভর্তি আক্রান্তরা। দিনে দিনে তাঁদের মনে জোর কমছে। বিশেষ করে বয়স্ক মানুষগুলির ক্ষেত্রে তো পরিস্থিতি আরও খারাপ। এই অবস্থায় কানাডার এক হাসপাতালের ‘করোনা যোদ্ধা’ নার্স নিলেন এক অভিনব উদ্যোগ। হাসপাতালে আইসিইউতে ভর্তি রোগীদের সামনে গিটার বাজিয়ে গান করে তাঁদের মনের ভয় কাটাতে লাগলেন। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই ভিডিও। যা এখন বেশ চর্চিতও বটে!

কানাডার অটোয়া হাসপাতালের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট মারফত শেয়ার করা হয় ভিডিওটি। তাতে দেখা যায়, ওই হাসপাতালেরই কর্মরতা এক নার্স অ্যামি-লিন হাওসন, গিটার বাজিয়ে ‘ইউ আর নট অ্যালোন’ গান গেয়ে রোগীদের মনের জোর বাড়াচ্ছেন। গানের মধ্যে দিয়েই যেন তিনি বোঝাতে চাইছেন, করোনা আক্রান্ত মানুষগুলি একেবারেই একা নন। গানের মাধ্যমেই তাঁদের ভরসা যোগাচ্ছেন ওই নার্স।

ভিডিওটি ইতিমধ্যেই বেশ ভাইরাল হয়ে উঠেছে নেটদুনিয়ায়। এখনও পর্যন্ত ৭৫ হাজারের বেশি মানুষ তা দেখেও ফেলেছেন। ভিডিওটি দেখে আবেগপ্রবণ হয়ে পড়েছেন নেটিজেনরাও। পাশাপাশি ওই নার্সের অভিনব প্রচেষ্টাটির প্রশংসায় মেতে উঠেছেন সকলে। তাঁর সুন্দর কন্ঠস্বরের তারিফ করতেও ভোলেননি কেউই।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.