কোভিড আক্রান্তদের মনোবল বাড়াতে পিপিই কিট পরেই তুমুল নাচ নার্সদের! দেখুন ভাইরাল ভিডিও

কোভিড আক্রান্তদের মনোবল বাড়াতে পিপিই কিট পরেই তুমুল নাচ নার্সদের! দেখুন ভাইরাল ভিডিও
কোভিড আক্রান্তদের মনোবল বাড়াতে পিপিই কিট পরেই তুমুল নাচ নার্সদের! দেখুন ভাইরাল ভিডিও

করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত গোটা দেশ। তৃতীয় পর্যায়ের টিকাকরণ প্রক্রিয়া শুরু হয়ে গেলেও বেশ কিছু রাজ্যে বেড়েই চলেছে করোনা সংক্রমণ। সক্রিয়ের সংখ্যাও পাল্লা দিয়ে বাড়ছে। মৃতের সংখ্যাও কম নয়। এই অবস্থায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেশ কয়েকটি বিধিনিষেধ জারি করেছে সরকার। সারা দেশ জুড়েই জারি হয়েছে আংশিক বা কার্যত লকডাউন এবং নাইট কার্ফু। পাশাপাশি করোনা আক্রান্তদের গৃহবন্দী থাকার কড়া নির্দেশও দেওয়া হয়েছে। যারা অত্যধিক অসুস্থ তাঁরা ভর্তি রয়েছেন হাসপাতালে।

এই কঠিন পরিস্থিতিতে সবচেয়ে খারাপ অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছেন হাসপাতালে ভর্তি আক্রান্তরা। দিনে দিনে তাঁদের মনে জোর কমছে। বিশেষ করে যারা আইসিইউতে সংকটজনক পরিস্থিতিতে রয়েছেন, তাঁদের অবস্থা তো আরও খারাপ। এই অবস্থায় দেশের এক হাসপাতালের ‘করোনা যোদ্ধা’ নার্স এবং স্বাস্থ্যকর্মীরা নিলেন এক অভিনব উদ্যোগ। পিপিই কিট পরে আক্রান্তদের সামনে নেচে তাঁদের মনের ভয় কাটাতে লাগলেন। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই ভিডিও। যা এখন বেশ চর্চিতও বটে!

জানা গিয়েছে, ভিডিওটি ওড়িশার সম্বলপুরের একটি হাসপাতালে তোলা। ওড়িশার বীর সুরেন্দ্র সাঁই ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সেস অ্যান্ড রিসার্চ (ভিআইএমএসআর) হাসপাতালে কর্মরত নার্স এবং স্বাস্থ্যকর্মীদের মিলিত প্রচেষ্টাতেই আইসিইউ ভরে উঠেছে খুশিতে। ভিডিওতে দেখা যাচ্ছে, পিপিই কিট পরে হাসপাতালের আইসিইউ ওয়ার্ডের বেডে বসা অসুস্থ মানুষগুলির সামনে নাচ করছেন নার্সগুলি। গানের সুরে নেচে মাতিয়ে তুলছেন হাসপাতালের ওয়ার্ডটি। যা দেখে বিছানায় বসে হাততালি দিচ্ছেন এবং হাত ওপরে তুলে সায় দিচ্ছেন অসুস্থ রোগীরা। সুরে সুরে তাল মেলাচ্ছেন অন্যান্য রোগীরাও। যেন নতুন করে নতুন করে সুস্থ হয়ে ওঠার শক্তি ও উৎসাহ ফিরে পেয়েছেন তাঁরা।

ভিডিওটি দেখে আবেগপ্রবণ হয়ে পড়েছেন নেটিজেনরাও। চোখের জলও ধরে রাখতে পারেননি অনেকে৷ ওই নার্স এবং স্বাস্থ্যকর্মীদের প্রশংসায় মেতে উঠেছে তামাম নেটদুনিয়াই। অভিনব প্রচেষ্টাকে কুর্নিশ জানাতেও ভোলেননি কেউই। নিমেষেই ভাইরালও হয়ে উঠেছে ভিডিওটি। অবশ্য এই প্রথমবার নয়৷ এর আগেও দেশের বিভিন্ন হাসপাতালে পিপিকিট পড়ে নেচে করোনা রোগীদের মনোবল বাড়াতে দেখা গিয়েছে স্বাস্থ্যকর্মীদের। সেই ভিডিওগুলিও যথেষ্ট জনপ্রিয় হয়ে উঠেছিল।