অমানবিক দৃশ্য রাজপথে! বৃদ্ধা মা-কে প্লাস্টিকে মুড়ে রাস্তায় ফেলে গেল মেয়ে

অমানবিক দৃশ্য রাজপথে! বৃদ্ধা মা-কে প্লাস্টিকে মুড়ে রাস্তায় ফেলে গেল মেয়ে
অমানবিক দৃশ্য রাজপথে! বৃদ্ধা মা-কে প্লাস্টিকে মুড়ে রাস্তায় ফেলে গেল মেয়ে (প্রতীকী ছবি)

এ যেন নজিরবিহিন ঘটনা, চূড়ান্ত অমানবিক। দিনে দুপুরে নবিজের মা-কে প্লাস্টিকে মুড়ে রাস্তায় ফেলে গেলেন মেয়ে। ঝমঝমিয়ে পড়ছে বৃষ্টি আর তার মধ্যেই এই ঘটনায় স্তম্বিত শহরবাসী। বৃদ্ধা মা-কে ফেলে দিয়ে বেপাত্তা পরিবার। রাস্তায় পথ চলতি মানুষের কানে আর্তনাদ এলে পরে ঘটনাটি নজরে আসে সকলের। ঘটনাটি ঘটে সিঁথির বাইপাস মোড়ে। ওই বৃদ্ধার বয়স আনুমানিক ৮০।

পরিকল্পনা করেই ওই বৃদ্ধার মা-কে যেখানে ফেলা হয়েছে সেই জায়গাটি শুনশান, তেমন ভাবে পথ চলতি মানুষের যাওয়া আসা নেই এলাকায়। তার চেয়েও মর্মান্তিক বিষয় যেটি সামনে এসে এসেছে তাতে হয়রান হতে হবে। অনেকেই ওই বৃদ্ধার পাশ কাটিয়ে চলেও গেছেন, কেউ আবর্জনা ভেবেছেন তো কেউ ভেবেছেন মৃতদেহ।

এই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে এসে পৌঁছয় সিঁথি থানার পুলিশ। ওই বৃদ্ধা কে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় আর জি কর হাসপাতালে(R G Kar Hospital)।

উদ্ধারের পর ওই বৃদ্ধার সঙ্গে কথা বলার চেষ্টা করেন পুলিশ, জানা যায় ওই বৃদ্ধার নাম ঠাকুরদাসী। অত্যন্ত ভাঙা গলায় তিনি জানান তাঁর মেয়ের নির্দেশে তাঁর ছেলেরা তাঁকে প্লাসটিকে মুড়ে তাঁকে ফেলে দিয়ে গেছেন। তাঁর বাড়ির ঠিকানা জানা যায়নি, এর পাশাপাশি তাঁর পরিবারের সঙ্গে যোগাযোগ করে কথা বলার চেষ্টা করছে পুলিশ। এই মর্মান্তিক ঘটনায় কার্যত স্তম্বিত সকলেই।