বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

'দেশের সঙ্গে বিশ্বাসঘাতকতার আগে মরে যাব', বলেছিলেন শামি! ফের ভাইরাল পুরনো ভিডিও

১১:১৫ এএম, অক্টোবর ২৯, ২০২১

'দেশের সঙ্গে বিশ্বাসঘাতকতার আগে মরে যাব', বলেছিলেন শামি! ফের ভাইরাল পুরনো ভিডিও

গত রবিবার পাকিস্তানের কাছে হেরে নিজেদের বিশ্বকাপ অভিযান শুরু করেছে ভারতীয় দল। ভারতীয়দের কাছে যা অত্যন্ত হতাশাজনক৷ ওয়ান-ডে বা টি-২০, বিশ্বকাপের ইতিহাসে প্রথম পাকিস্থানের কাছে হারল ভারতীয় দল। তাদের আবার ১০ উইকেটে! আর এই হারের পরই ভারতীয় ক্রিকেটারদের লক্ষ্য করে সোশ্যাল মিডিয়ায় শুরু হয় সমালোচনা। বিশেষ করে নেটিজেনদের নিন্দনীয় আক্রমণের শিকার হন ভারতীয় তারকা পেসার মহম্মদ শামি। শামিকে লক্ষ্য করে চূড়ান্ত গালিগালাজ উড়ে আসতে থাকে। এমনকি তাঁকে 'দেশদ্রোহী' আখ্যাও দেন নেটিজেনরা।

এই পরিস্থিতিতে ভাইরাল হয়েছে শামির একটি পুরনো ভিডিও। সেই ভিডিওতে তাঁকে বলতে শোনা যাচ্ছে, দেশের সঙ্গে বিশ্বাসঘাতকতা করার আগে তিনি নিজের প্রাণ বিসর্জন দিতে চান। কী পরিপ্রেক্ষিতে এমন কথা বলেছিলেন ভারতীয় পেসার? আসলে ২০১৮ সালে শামির সঙ্গে তাঁর স্ত্রী হাসিন জাহানের ব্যক্তিগত জীবনে একাধিক দাম্পত্য সমস্যার সৃষ্টি হয়। শামির বিরুদ্ধে গার্হস্থ্য হিংসা, পণের জন্য নির্যাতন ও ম্যাচ ফিক্সিংয়ের মতো গুরুতর অভিযোগ আনেন হাসিন। সেই প্রসঙ্গেই কথা বলতে গিয়ে এমন জবাব দেন ভারতীয় তারকা স্পিডস্টার।

ওই ভিডিওতে শামিকে হাসিনের তোলা অভিযোগ প্রসঙ্গে বলতে শোনা যায়, "আজ আমার উপরে সবথেকে বড় প্রশ্ন উঠছে। তবে শুধু আজ বলে নয়, যদি কখনও দেশের বিরুদ্ধে বিশ্বাসঘাতকতা করার কথা মনে হয়, তাহলে তার আগেই আমি মরে যেতে চাই। আমি ভারতীয় সেনাবাহিনীকে যথেষ্ট সম্মান করি। যদি মিথ্যেবাদী প্রমাণিত হই, তাহলে আমি যে কোনও শাস্তি মাথা পেতে নেব।" শামি আরও জানিয়েছিলেন, "হাসিন এবং ওর পরিবার আজ বলছে যে পারষ্পরিক বৈঠকের মাধ্যমে আমরা গোটা বিষয়টা মিটিয়ে নিতে চাই। কিন্তু কে ওকে এই বিষয়ে উসকে দিল, তা আমি বুঝতে পারছি না। আমাদের ব্যক্তিগত জীবন নিয়ে যে খবরগুলো ছড়াচ্ছে, তা একেবারেই ভুয়ো। আসলে আমার বিরুদ্ধে বড়সড় এক ষড়যন্ত্র করা হচ্ছে। আমাকে বদনাম করে আমার কেরিয়ার শেষ করে দেওয়ার চক্রান্ত চলছে।"

https://www.instagram.com/reel/CVh_IYeLI1V/?utm_medium=copy_link

উল্লেখ্য, পাক ম্যাচে হারার পর ভারতের এই তারকা বোলারের প্রতি নেটিজেনদের কুৎসিত আক্রমণের বিরুদ্ধে ইতিমধ্যেই সরব হয়েছেন ভারতের প্রাক্তন ও বর্তমান বহু ক্রিকেটার ও রাজনৈতিক ব্যক্তিত্ব। শচীন তেন্ডুলকর থেকে বীরেন্দ্র শেহবাগ, যুবরাজ সিং এবং রাহুল গান্ধী, শামির পাশে দাঁড়িয়ে সমালোচকদের একহাত নিয়েছেন তাঁরা। ভারতীয় ক্রিকেট বোর্ডকেও নিজের পাশে পেয়েছেন শামি। অন্যদিকে, একাধিক ভারতীয় সমর্থকও শামির এই কঠিন পরিস্থিতিতে তাঁকে পাশে থেকে তাঁকে ভরসা যোগাচ্ছেন।