শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

স্বস্তির খবর! ওমিক্রন রিপোর্ট নেগেটিভ, হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

০৪:০৩ পিএম, ডিসেম্বর ৩১, ২০২১

স্বস্তির খবর! ওমিক্রন রিপোর্ট নেগেটিভ, হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

অবশেষে স্বস্তি! সৌরভ গঙ্গোপাধ্যায়ের ওমিক্রন রিপোর্ট নেগেটিভ। নতুন করে আর জ্বরও আসেনি। অন্য সমস্ত প্যারামিটারও ঠিকঠাক রয়েছে। ফলে হাসপাতাল থেকে ছাড়া পেলেন তিনি। বছরের শেষ দিনে নিজের বাড়ি ফিরলেন বিসিসিআই প্রেসিডেন্ট। তবে বাড়িতে আপাতত আইসোলেশনে থাকতে হবে বিসিসিআই প্রেসিডেন্টকে।

গত সোমবারই জানা গিয়েছিল, করোনায় আক্রান্ত হয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক তথা বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট। দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। সৌরভের চিকিৎসার জন্য হাসপাতালের তরফে বিশেষ মেডিক্যাল বোর্ডও গঠন করা হয়েছিল। সেই বোর্ডে ছিলেন চিকিৎসক সরোজ মণ্ডল, সপ্তর্ষি বসু এবং সৌতিক পান্ডা। হাসপাতাল সুত্রে জানা গিয়েছিল, শরীরে অস্বস্তি ও সর্দি থাকায় সর্দির তাঁকে স্টিম ও ডক্সিসাইক্লিন দেওয়া হচ্ছিল। এমনকি শেষ কোভিড টেস্টেও তাঁর রিপোর্ট পজিটিভ আসে। তবে তাঁকে যে অ্যান্টিবডি ককটেল দেওয়া হয়েছিল, তার ফলেই শারীরিক অবস্থার উন্নতি লক্ষ্য করা যায়।

গতকাল থেকেই সৌরভের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছিল। চিকিৎসকরা জানিয়েছেন, আপাতত তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। রাতে ঘুম হয়েছে। সর্দি, নাক বন্ধ ইত্যাদি কিছুই আর নেই। রুম এয়ার অক্সিজেন মাত্রাও একেবারে ঠিক আছে তাঁর। তবে গায়ে হালকা জ্বর রয়েছে। এর মধ্যে তাঁর যে লালারসের নমুনা সংগ্রহ করে জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠানো হয়েছিল সেই রিপোর্ট এলে দেখা যায় ওমিক্রন নেগেটিভ সৌরভ। তাই হাসপাতাল থেকে ছাড়া হয়েছে তাঁকে। আপাতত বাড়িতেই আইসোলেশনে থাকবেন দাদা। সেখানেই তাঁর চিকিৎসা হবে।

চিকিৎসকদের তরফে অবশ্য দাদাকে বাড়ি ফিরে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। তাঁকে সময়সূচী মেনে প্রোটিন সমৃদ্ধ হালকা খাবার খাওয়া এবং বাড়ির বাইরে না বেরোনোর পরামর্শও দিয়েছেন চিকিৎসকরা। পাশাপাশি বাড়িতেই ভিটামিন ও স্কিন থেরাপি চলবে সৌরভের। নির্দিষ্ট সময় অন্তর তাঁর বিভিন্ন অক্সিজেন, প্রেশার ইত্যাদিও মেপে দেখা হবে। আপাতত দাদার করোনা কাটিয়ে সুস্থ হয়ে বাড়ি ফেরার খবরে স্বস্তির নিশ্বাস ফেলেছেন অনুরাগীরা।