শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২

করোনাতঙ্কের মাঝেই দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে বড় আপডেট সৌরভের! হার্দিক কি বাদ পড়বেন?

০৩:৪৪ পিএম, ডিসেম্বর ১, ২০২১

করোনাতঙ্কের মাঝেই দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে বড় আপডেট সৌরভের! হার্দিক কি বাদ পড়বেন?

দক্ষিণ আফ্রিকায় আতঙ্ক ছড়াচ্ছে নতুন এক প্রজাতির করোনা ভাইরাস, ওমিক্রন। এর মধ্যেই ডিসেম্বর-জানুয়ারি মাসে সে দেশে তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও চারটি টি-২০ খেলতে পূর্ণাঙ্গ সফরে যাওয়ার কথা বিরাট অ্যান্ড কোং-এর। কিন্তু করোনাতঙ্কের মাঝে সেই সফর নিয়েই ঘনাচ্ছে আশঙ্কার কালো মেঘ। নেলসন ম্যান্ডেলার দেশে টিম ইন্ডিয়ার সে সফর কি আদৌ হবে? এই প্রসঙ্গেই এবার বড় আপডেট দিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি।

সম্প্রতি কলকাতার একটি অনুষ্ঠানে সৌরভ জানালেন, "এখনও পর্যন্ত যা পরিস্থিতি রয়েছে তাতে সফর হওয়ার সম্ভাবনাই বেশি। আমাদের সিদ্ধান্ত নেওয়ার জন্য হাতে এখনও সময় রয়েছে। আগামী ১৭ ডিসেম্বর প্রথম টেস্ট। তার আগেই সবটা চিন্তাভাবনা করে দেখা হবে।" বোর্ড সভাপতি আরও জানিয়েছেন, "বিসিসিআই-এর কাছে সব সময় প্রাধান্য পেয়ে এসেছে খেলোয়াড়দের নিরাপত্তা ও স্বাস্থ্য। এর জন্য আমরা সব কিছু ভেবে তারপর সিদ্ধান্ত নেব। আগামী কয়েক দিনেই বোঝা যাবে ঠিক কী হতে চলেছে।"

জানা গিয়েছে, নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ মুম্বই টেস্ট খেলার পরেই ৮ কিংবা ৯ ডিসেম্বর চার্টাড বিমানে চেপে জোহানেসবার্গে উড়ে যাবে ভারতীয় দল। অন্যদিকে, এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকা সফরে রয়েছেন প্রিয়াঙ্ক পাঞ্চালের নেতৃত্বাধীন ইন্ডিয়া 'এ' দল ল। সাইরাজ বাহুতুলের কোচিংয়ে প্রোটিয়া 'এ' দলের বিরুদ্ধে তিনটি চারদিনের বেসরকারি টেস্ট ম্যাচ খেলবেন তাঁরা। এদিকে দক্ষিণ আফ্রিকার ইন্টারন্যাশনাল রিলেশনস অ্যান্ড কোঅপারেশন (DIRCO)-এর তরফে জানানো হয়েছে, ভারতীয় দলের স্বাস্থ্য ও নিরাপত্তার জন্য যাবতীয় আগাম সতর্কতা অবলম্বন করা হয়েছে। দুই দেশের 'এ' দল ও জাতীয় দলের জন্যই পুরোপুরি জৈব বলয় আবহাওয়া তৈরি করা হয়েছে। বিসিসিআই-এর কোষাধক্ষ্য অরুণ ধুমলও জানিয়েছেন, খেলোয়াড়দের নিরাপত্তা সবার আগে।

[caption id="attachment_42018" align="alignnone" width="1280"]করোনাতঙ্কের মাঝেই দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে বড় আপডেট সৌরভের! হার্দিক কি বাদ পড়বেন? করোনাতঙ্কের মাঝেই দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে বড় আপডেট সৌরভের! হার্দিক কি বাদ পড়বেন?[/caption]

এরই সঙ্গে আরেকটি প্রশ্নও মাথাচাড়া দিয়ে উঠেছে যে, দক্ষিণ আফ্রিকা সফরে কি বিরাটদের সঙ্গী হবে হার্দিক পান্ডিয়া? আপাতত ফিটনেস ইস্যুতে ভুগছেন ভারতের এই তারকা অলরাউন্ডার। তাঁর ফর্ম নিয়েও উঠছে একাধিক প্রশ্ন উঠেছে। তার জেরে দল থেকেও বাদ পড়েছেন। হার্দিককে নিয়েও এবার মুখ খুলতে শোনা গেল মহারাজকে।

সৌরভ জানিয়েছেন, "হার্দিক পাণ্ডিয়া খুবই ভালো ক্রিকেটার। কিন্তু এখন ও আনফিট। সেই জন্য ও দলে নেই। আশা করি চোট সারিয়ে আগামীতে ও প্রত্যাবর্তন করবে।" পাশাপাশি বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ক কপিল দেবও দলে পান্ডিয়ার ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন। যেহেতু হার্দিক এখন বল করেন না তাই তাঁকে অলরাউন্ডার বলতে নারাজ কিংবদন্তি প্রাক্তন ক্রিকেটার। ফলে দলে হার্দিকের ভবিষ্যৎ কী, তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।