শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

কাছ থেকে দেখেছেন ঘনিষ্ঠ আত্মীয়ের রক্তসঙ্কট! রক্তদান করে কী বার্তা দিলেন সচিন তেন্ডুলকর?

০৮:২৭ পিএম, জুন ১৪, ২০২১

কাছ থেকে দেখেছেন ঘনিষ্ঠ আত্মীয়ের রক্তসঙ্কট! রক্তদান করে কী বার্তা দিলেন সচিন তেন্ডুলকর?

আজ বিশ্ব রক্তদাতা দিবস৷ আর আজকেই রক্তদান করলেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর। আজ নিজের বাড়ির বাইরে আয়োজিত ব্লাড ডোনেশন ক্যাম্পে অংশ নেন তিনি। ব্লাড ডোনেশন ভ্যান থেকে বেরিয়ে জনসাধারণের উদ্দেশ্যে বার্তাও দেন তিনি। রক্তদান করার পর কী বললেন মাস্টার ব্লাস্টার?

এদিন সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করে সচিন। সেখানে তাঁকে রক্তদানের গুরুত্ব নিয়ে কথা বলতে শোনা গিয়েছে। ভিডিতে সচিন জানান, সম্প্রতি তাঁর বাড়ির এক ঘনিষ্ঠ সদস্য অসুস্থ হয়ে পড়েন। তাঁর অপারেশনের জন্য রক্তের দরকার হয়। সেই সময় এক সাধারণ ব্যক্তি রক্তদান করে ওই অসুস্থ সদস্যর প্রাণ বাঁচান। আজ রক্তদান করে সেই রক্তদাতাকে ধন্যবাদ জানান সচিন। সেই সঙ্গেই জনসাধারণের উদ্দেশ্যে রক্তদান করার আর্জিও জানান তিনি। পাশাপাশি তিনি বলে, রক্তদান একটি মহান কাজ। প্রত্যেক মানুষেরই উচিৎ স্বেচ্ছায় রক্তদান করা।

উল্লেখ্য, দেশের করোনাকালীন পরিস্থিতিতে বারবারই সাহায্যের হাত বাড়িয়ে দিতে দেখা গিয়েছে মাস্টার ব্লাস্টারকে৷ দেশে করোনা সংক্রমণ যখন চরমে সেসময় প্লাজমা দান করার আর্জিও জানিয়েছিলেন তিনি। এমনকি যখন প্রয়োজন হবে নিজেও রক্ত এবং প্লাজমা দান করবেন বলে কথাও দিয়েছিলেন। এবার সেই কথাই রাখলেন তেন্ডুলকর। আজ বিশ্ব রক্তদাতা দিবসের বিশেষ দিনে রক্ত দিতে দেখা গেল তাঁকে৷

https://www.facebook.com/SachinTendulkar/videos/497249308157611

প্রসঙ্গত, দিন কয়েক আগেই করোনা আক্রান্ত হন সচিন। রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের পর ধরা পড়ে তিনি কোভিড পজিটিভ। তবে দ্রুত সেরেও ওঠেন তিনি। তারপর কোভিড আক্রান্তদের চিকিৎসার জন্য অক্সিজেন কনসেনট্রেটর দান করতেও দেখা গিয়েছিল তাঁকে। এমনকি করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের সময় অক্সিজেনের জোগানের জন্য তিনি দেড় কোটি টাকাও দান করেছিলেন। আজ রক্তদান করে ফের সামাজিক দায়িত্ব পালনের এক মানবিক রূপ দেখা গেল প্রাক্তন ক্রিকেটারের।