ফের রক্তাক্ত উপত্যকা! কাশ্মীরি পণ্ডিতের দোকানে জঙ্গি হামলা, নিহত দোকানের কর্মচারী

ফের রক্তাক্ত উপত্যকা! কাশ্মীরি পণ্ডিতের দোকানে জঙ্গি হামলা, নিহত দোকানের কর্মচারী
ফের রক্তাক্ত উপত্যকা! কাশ্মীরি পণ্ডিতের দোকানে জঙ্গি হামলা, নিহত দোকানের কর্মচারী / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ উপত্যকায় জঙ্গি হামলা অব্যাহত রয়েছে। জম্মু ও কাশ্মীরে বারবার পুলিশ, সেনা এবং সাধারণ জনসাধারণকে টার্গেট করা হচ্ছে। বিশেষ করে ভিন রাজ্যের বাসিন্দাদের নিশানা করা হচ্ছে। সোমবার সন্ধ্যায় এক কাশ্মীরি পণ্ডিতের দোকানে ঢুকে এলোপাথাড়ি গুলি চালায় জঙ্গিরা। কাশ্মীরি পণ্ডিতের দোকানে জঙ্গি হামলায় গুলিতে প্রাণ হারিয়েছেন দোকানের কর্মচারী মহম্মদ ইব্রাহিম। ঘটনার পরই এলাকা ঘিরে ফেলে নিরাপত্তা রক্ষীরা। জঙ্গিদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি।

উল্লেখ্য, এই ঘটনার আগে, সোমবারই জম্মু ও কাশ্মীরের বাটমালু এলাকায় জঙ্গি হামলার শিকার হয়েছিলেন এক পুলিশ কর্মী। কয়েক ঘণ্টার মধ্যেই ফের জঙ্গি হামলার শিকার হলেন নিরীহ এক ব্যক্তি। জানা গিয়েছে, বোহরি কাদাল অঞ্চলে ওই দোকানের মালিক সন্দীপ মাওয়া নামে এক কাশ্মীরি পণ্ডিত। হামলার ঠিক আগেই তিনি দোকান থেকে বেরিয়ে গাড়িতে করে বাড়ি ফিরে যান। এরপরেই জঙ্গিরা হামলা চালায়।

ঘটনার পর, রক্তাক্ত ইব্রাহিমকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসাচলাকালীন তাঁর মৃত্যু হয়। এদিকে, হামলার খবর পুলিশের কাছে পৌঁছাতেই একালায় যায় পুলিশ। দ্রুত আসা-যাওয়ার পথ বন্ধ করে দিয়ে শুরু হয় তল্লাশি।

জানা গিয়েছে, যে কাশ্মীরি পণ্ডিতের দোকানে সোমবার জঙ্গি হামলা হয়, সেই দোকানের মালিক সন্দীপ মাওয়া মাখনলাল বিন্দ্রু নামের এক নামী ওষুধ ব্যবসায়ীর আত্মীয়। গত অক্টোবরে জঙ্গিদের গুলিতে প্রাণ হারান মাখনলাল। শুধু তাই নয়, সন্দীপের বাবা রোশনলাল মাওয়াকেও তাঁর দোকানের বাইরে গুলি করে খুন করেছিল জঙ্গিরা। এবার হামলা করা হয় সন্দীপের দোকানে।

অন্যদিকে, এই হামলার দায় স্বীকার করেছে জাঁবাজ ফোর্স নামের এক জঙ্গি গোষ্ঠী। এই জঙ্গি গোষ্ঠী জানিয়েছে, সন্দীপ ও তাঁর বাবা সরকারি এজেন্সির হয়ে কাজ করতেন। তাঁরা কাশ্মীরে ভিন রাজ্যের বাসিন্দাদের প্রতিষ্ঠিত হতে সাহায্য করতেন, তাই হামলা। জঙ্গিদের এই হামলা থেকে এটা স্পষ্ট যে, কাশ্মীরে ভিন রাজ্যের বাসিন্দাদের উপরে যে হামলার ঘটনা সাম্প্রতিক সময়ে বেড়েছে, সেই চক্রান্তের অংশ হিসেবেই সোমবার সন্দীপের দোকানে হামলা চালিয়েছে জেহাদিরা।

উল্লেখ্য, জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা এই হামলার তীব্র নিন্দা করে টুইট করেছেন। তিনিও টুইটে দাবি করেছেন, সম্প্রতি উপত্যকায় যেভাবে টার্গেট করে খুন করা হচ্ছে, সেই চক্রান্তেরই শিকার হতে হয়েছে ইব্রাহিমকে।