শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সাপ ধরতে গিয়ে বিপত্তি! সাপের কামড়ই প্রাণ কাড়ল সর্প প্রেমীর

০৭:৩০ পিএম, অক্টোবর ১৯, ২০২১

সাপ ধরতে গিয়ে বিপত্তি! সাপের কামড়ই প্রাণ কাড়ল সর্প প্রেমীর

নিজস্ব প্রতিনিধি, মালদহঃ এক কথায় মর্মান্তিক ঘটনা। এতদিন ধরে সাপ ধরা ছিল তাঁর কাছে খুব স্বাভাবিক এবং সহজ বিষয়, নেশাও বলা যায়। সাপের কামড় থেকে এলাকাবাসী উদ্ধার পেতে তাঁর উপরই ভরসা করতেন। এলাকার কারও বাড়িতে বিষধর সাপ দেখা গেলেই, ডাক পড়ত বছর ৩০-এর বঙ্কিম স্বর্ণকারের। তাঁর বাড়ি ইংরেজবাজার থানার শোভানগর এলাকায়।

অন্যান্য দিনের মতো মঙ্গলবার পুখুরিয়া এলাকায় বিষধর সাপ ধরতে যান বঙ্কিম। জানা গিয়েছে, সেখানেই সাপ ধরতে গিয়ে, আচমকাই সাপের কামড় খান তিনি। প্রায় সঙ্গে সঙ্গেই অসুস্থ হয়ে পড়েন তিনি। এরপর সাততাড়াতাড়ি তাঁকে সেখান থেকে উদ্ধার করে প্রথমে স্থানীয় স্বাস্থ্য কেন্দ্র এবং পরে মালদহ মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় তাঁর।

https://www.youtube.com/watch?v=ymbL7R-uzbo

উল্লেখ্য, শোভানগর, মিল্কি, পুখুরিয়া, আড়াই ডাঙ্গা, মানিকচক সহ বিভিন্ন এলাকায় কারো বাড়িতে বিষধর সাপ দেখতে পেলেই ফোন যেত বঙ্কিম স্বর্ণকারের কাছে। ফোন পাওয়ার সঙ্গে সঙ্গেই হাতে স্টিক নিয়ে সাপ ধরতে ঘটনাস্থলে পৌঁছে যেত বঙ্কিম। সাপ নিয়ে তিনি ইউটিউব ভিডিও করতেন। প্রায় ৩০ হাজার সাবস্ক্রাইবার ছিল তাঁর। কীভাবে সাপ ধরতেন, যে সাপ উদ্ধার করতেন তার সম্পর্কে যাবতীয় তথ্য ভিডিওতে তুলে ধরতেন। তবে, সাপ ধরার জন্য তাঁর কোনো প্রশিক্ষণ নেওয়া ছিল কিনা, সে বিষয়ে স্পষ্ট করে কিছু জানা যায়নি। স্থানীয়রাও এ ব্যাপারে কিছু জানেন না। জানা গিয়েছে, সাপ ধরার পর, গভীর জঙ্গলে ছেড়ে দিতেন তিনি। উল্লেখ্য, উপরে দেওয়া ভিডিওটি দু'দিন আগে শেয়ার করেছিলেন। অবশেষে সেই সাপের কামড়েই তাঁর অকাল মৃত্যু ঘটল। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে শোভানগর এলাকায়।