‘মা-ই যখন নেই, আমরা বেঁচে থেকে কী করব?’ মায়ের মৃত্যুশোকে চরম সিদ্ধান্ত ৩ ভাই-বোনের

'মা-ই যখন নেই, আমরা বেঁচে থেকে কী করব?' মায়ের মৃত্যুশোকে চরম সিদ্ধান্ত ৩ ভাই-বোনের / প্রতীকী ছবি
'মা-ই যখন নেই, আমরা বেঁচে থেকে কী করব?' মায়ের মৃত্যুশোকে চরম সিদ্ধান্ত ৩ ভাই-বোনের / প্রতীকী ছবি

অসুস্থ মায়ের মৃত্যুশোক সহ্য করতে না পেরে চরম সিদ্ধান্ত নিলেন ৩ ভাই-বোন। মা মারা যাওয়ার পরই শোকে বিষ পান করে আত্মঘাতী দুই ভাই। দেখাদেখি আত্মহত্যার চেষ্টা করেন বোনও। দুই ভাইয়ের মৃত্যু ঘটলেও বোন আপাতত আশঙ্কাজনক অবস্থায়। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন তিনি।

মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার দুপুরে আসানসোলের বার্ণপুর স্টেশন রোডে। পুলিশ সূত্রে খবর, পরশু রাতে সম্ভবত মৃত্যু হয়েছিল অসুস্থ মায়ের। প্রাথমিক তদন্ত অনুযায়ী, মায়ের মৃত্যুর পর দেহ সৎকার করেননি তিন ভাই-বোন। বরং তা আগলে রেখেছিলেন। এরপরই এদিন দুপুরে চরম সিদ্ধান্ত নেন তাঁরা। বিষ পান করে আত্মহত্যা করেন দুই ভাই। তাঁদের মধ্যে এক ভাই ছিলেন ইসকোর কর্মী। নাম জয়ন্ত কর। অন্যদিকে, বরাতজোরে বেঁচে যান বোন৷ গুরুতর অবস্থায় তাঁকে ভর্তি করা হয় হাসপাতালে।

ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে আসানসোলের হীরাপুর থানার পুলিশ। মায়ের দেহ সহ মৃত দুই ভাইয়ের দেহও ময়নাতদন্তে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে কার্বলিক অ্যাসিড। তাই পুলিশের অনুমাণ, সম্ভবত কার্বলিক অ্যাসিড খেয়েই আত্মঘাতী হওয়ার চেষ্টা করেন ওই তিন ভাই-বোন। একইসঙ্গে ঘর থেকে উদ্ধার হয়েছে সুইসাইড নোটও। যাতে লেখা, ‘মায়ের জন্যই আমাদের জীবন ছিল। আমরা মায়ের জন্যই বেঁচে ছিলাম। মা-ই যখন বেঁচে নেই, তখন আমরা আর বেঁচে থেকে কী করব?’ ফলে মানসিক অবসাদ থেকেই যে তিন ভাই-বোন এই মারাত্মক কাণ্ড ঘটিয়েছেন এমনটাই মনে করছে পুলিশ।